• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঠাকুরগাঁওয়ে মরা ছাগল জবাই করে মাংস বিক্রির চেষ্টা, কসাই আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৩১ এএম
মরা ছাগল জবাই করে মাংস বিক্রির চেষ্টা
কসাই আটক

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে মরা ছাগল জবাই করে মাংস বিক্রির অভিযোগে নজরুল ইসলাম ওরফে ইদু (৪৯) নামে এক কসাইকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

শুক্রবার (২০ মে)  সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরের ভেতরেই মরা ছাগল জবাই করে গেটের সামনে তিনি বিক্রির চেষ্টা করছিলেন বলে জানা গেছে। পরে স্থানীয়রা দেখে ফেলে হাতে নাতে আটক করে কসাইকে উত্তম-মাধ্যম দেয়। আটক কসাই উপজেলার বড়বাড়ি ইউনিয়নের ধনিবস্তী মহাজনহাট গ্রামের শরিফ উদ্দীনের ছেলে।

এলাকাবাসী বলছে, ‘এসব অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় না আনার কারণে এসব অপরাধ করতে সাহস পাচ্ছে।’ সেই সঙ্গে জীবিত ও সতেজ গরু, ছাগল জবাই করে মাংস বিক্রির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাব ইন্সপেক্টর আব্দুল গফুর বলেন, শুক্রবার ‘সকালে উপজেলা পরিষদের ভেতরে মরা ছাগল জবাই করার পর ওই ছাগলের গায়ে গরুর রক্ত মেখে মাংস বিক্রির সময় স্থানীয়রা দেখে ফেলে।
পরে মরা ছাগল ও কসাইকে আটক করে আমিসহ উপস্থিত লোকজন বালিয়াডাঙ্গী থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে কসাইকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।

ছাগলটিকে মাটিতে পুতে ফেলা হয়েছে এবং ইউএনও স্যারকে মুঠোফোনে অবগত করার পর তিনি ছুটিতে থাকার কারণে আগামী রবিবার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।’

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানা পরিদর্শক (ওসি) খায়রুল আনাম ডন বলেন, কসাই নজরুল ইসলামকে আটক করে থানায় আনা হয়েছে। ইউএনওর সঙ্গে কথা বলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / গৌতম চন্দ্র বর্মন/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image