• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা জাপানের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৫ পিএম
রাশিয়ার ব্যক্তি ও গোষ্ঠীর সম্পদ জব্দ করা, সামরিক বাহিনী
নিষেধাজ্ঞা আরোপ করে জাপান

নিউজ ডেস্ক:  রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করেছে জাপান। রাশিয়ার সামরিক খাতের পাশাপাশি নির্মাণ ও প্রকৌশল খাতকেও নিষেধাজ্ঞার আওতায় আনা হয়েছে। শুক্রবার নতুন এ নিষেধাজ্ঞা আরোপ করে জাপান। খবর দ্য মস্কো টাইমসের

জাপান সরকারের শীর্ষ মুখপাত্র হিরোকাজু মাতসুনো জানান, রাশিয়ার ব্যক্তি ও গোষ্ঠীর সম্পদ জব্দ করা, সামরিক বাহিনীর সংস্থাগুলোতে পণ্য রপ্তানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একই সঙ্গে রাশিয়ায় নির্মাণ ও প্রকৌশল পরিষেবা রপ্তানির ওপর এ নিষেধাজ্ঞা থাকবে।

তিনি আরও জানান, রুশ সেনা কর্মকর্তাসহ ৭৮টি সংস্থা ও ১৭ ব্যক্তির সম্পদ জব্দ করা হবে। একই সঙ্গে রুশ মোবাইল ফোন অপারেটর মেগাফোনসহ ৮০টি সংস্থা রপ্তানির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

গত সপ্তাহে হিরোশিমায় জাপানের আয়োজিত জি-সেভেন শীর্ষ সম্মেলনের পর টোকিওর সর্বশেষ নিষেধাজ্ঞা জারি করা হয়। সম্মেলনে জোটের নেতারা রাশিয়াকে দুর্বল করার লক্ষ্যে প্রযুক্তি, শিল্প সরঞ্জাম ও পরিষেবার ওপর নিষেধাজ্ঞা আরোপের ব্যাপারে সম্মত হন।

গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সেনা পাঠানোর পর রাশিয়ার ওপর একের পর এক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিয়েভ ও তার মিত্ররা মস্কোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image