• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কার্ডিফে চেম্বার ওয়েলস-এফবিসিসিআই’র সমঝোতা স্মারক সই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:৫১ পিএম
কার্ডিফ, সংগঠন, সমঝোতা স্মারক, সই
সমঝোতা স্মারক সই

নিউজ ডেস্ক: দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বাংলাদেশ এফবিসিসিআই এবং চেম্বার ওয়েলস ও ওয়েলস-বাংলাদেশ চেম্বার অব কমার্সের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

সোমবার (৮ নভেম্বর) কার্ডিফে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন এবং চেম্বার ওয়েলস ও ওয়েলস-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি আব্দুল আলীম নিজ নিজ সংগঠনের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ বিষয়ে এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, যুক্তরাজ্য বাজারের উপযোগী বহু পণ্য তৈরি করে বাংলাদেশ। তাই যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদার হলে, দুই দেশের ভোক্তা এবং ব্যবসায়ীরা লাভবান হবেন। সমঝোতা স্মারকের সইয়ের মাধ্যমে দেশটিতে বাংলাদেশের ব্র্যান্ডিং এবং রপ্তানি বহুমুখীকরণের পথ প্রশস্ত হবে। একইসঙ্গে দু’দেশের উদ্যোক্তাদের ব্যবসায়ীক সম্পর্ক আরো দৃঢ় হবে। 

চেম্বার ওয়েলস এবং ওয়েলস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে বাংলাদেশি পণ্যের প্রতি যুক্তরাজ্যের ভোক্তাদের আগ্রহী করে তোলার বিষয়ে আহ্বান জানান তিনি।

একই দিনে এফবিসিসিআই সভাপতি কার্ডিফে ওয়েলসের সমাজসেবাবিষয়ক উপমন্ত্রী মিস জুলি মরগানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 

সমঝোতা স্মারক সই এবং ওয়েলসের সমাজসেবা বিষয়ক উপমন্ত্রী জুলি মরগানের সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু, আমিনুল হক শামীম সিআইপি, এমএ মোমেন, আমিন হেলালী, পরিচালক রেজাউল করিম রেজনু সিআইপি, মো. তবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটো, সৈয়দ সাদাত আলমাস কবির, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ডা. নাদিয়া বিনতে আমিন, খান আহমেদ শুভ, ডা. ফেরদৌসী বেগম, এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, সাবেক পরিচালক প্রবীর কুমার সাহা এবং ইঞ্জিনিয়ার মো. মহব্বত উল্লাহ।

ঢাকানিউজ২৪.কম / মো. নজরুল ইসলাম/কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image