• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

করোনায় বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৫ এএম
হাসপাতালে ,করেনারেগী
হাসপাতালে ভ‌র্তি করোনরোগী

আন্তর্জাতিক ডেস্ক

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় দুই লাখ মানুষ। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৩০০ জনেরও বেশি মানুষের।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকালের দিকে এ তথ্য পাওয়া গেছে। 

তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ১০৪ জন। আর ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৩০১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় ছোঁয়াচে এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৯৫ হাজার ৯৩৭ জন। আর মারা যান ১ হাজার ২০১ জন। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যার মধ্যে খুব বেশি তফাৎ না থাকলেও দুটিই এখন ঊর্ধ্বমুখী।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার ৩৫১ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৬৫ হাজার ৯৬৭ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ সময়ে দেশটিতে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ৫৩৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ হাজার ২৬৫ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ২৭ হাজার ৮৮৪ জন আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে জাপানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৮ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ২৬১ জন মারা গেছেন যুক্তরাষ্ট্রে। আর তৃতীয় সর্বোচ্চ ১৫৪ জনের মৃত্যু হয়েছে ইউরোপের দেশ জার্মানিতে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image