• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩৯ এএম
উদ্দোক্তা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে
mostofa mohosin monto g

নিউজ ডেস্ক:   গণফোরাম এর অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য জননেতা বীরমুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু’র সভাপতিত্বে বিকাল ৪ টায় গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ষ্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ জানানো হয় এবং এইসব ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবী জানানো হয়।

সভাপতির বক্তব্যে জনাব মোস্তফা মোহসীন মন্টু বলেন করোনা পরবর্তীতে দেশ আজ অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে নিপতীত। করোনায় অসংখ্যা ব্যবসায়ী, চাকুরীজীবি, উদ্দোক্তা অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। করোনা মহামারীতে অনেক পরিবারের কর্মক্ষম ব্যাক্তির মৃত্যূর কারনে পরিবার অর্থনৈতিক ও সামাজিক ভাবে হুমকির সম্মুখিন হয়। এই ক্ষতিগ্রস্থ বিপুল জনগোষ্ঠিকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় অর্থনৈতিক সহযোগিতা করা প্রয়োজন।

তিনি বলেন শিক্ষিত যুব সমাজ বেকার, তাদের কর্মসংস্থান নেই। চাল,ডাল, তেল, চিনি, গ্যাস সহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীন উর্ধগতি রোধ, বাজার তদারকি ও অর্থনীতিকে সচল করতে ব্যার্থ হচ্ছে সরকার। এ অবস্থা থেকে উত্তরণে দেশপ্রেমী, মুক্তিকামী মানুষের ঐক্যবদ্ধ্য হওয়া বিশেষ প্রয়োজন।

সভায় আরও বক্তব্য রাখেন এডভোকেট মোহসীন রশিদ, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, আইয়ুব খান ফারুক, আতাউর রহমান, এডভোকেট মো: হেলাল উদ্দিন, আব্দুল বাতেন খান, লতিফুল বারী হামিম ও রওশন ইয়াজদানী প্রমুখ।

সভায় বিভিন্ন বিভাগ ও জেলা সমূহে অনুষ্ঠিত বর্ধিত সভা ও কর্মীসভা সম্পর্কে   সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন গণফোরামের মুখপাত্র সিনিয়র আইনজীবী এডভোকেট সুব্রত চৌধুরী। আগামী কাউন্সিলের পূর্বে বিভিন্ন জেলা কমিটি পুনর্গঠন ও সম্মেলন/কাউন্সিল অনুষ্ঠানের বিষয়ে বিস্তারিত আলোচনার পর নিন্মলিখিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয় ।

আগামী ২৪ অক্টোবর গণফোরাম ঢাকা মহানগর দক্ষিন, ২৫ অক্টোবর ঢাকা মহানগর উত্তর, ২৬ অক্টোবর মহিলা গণফোরাম, ২৭ অক্টোবর যুব গণফোরাম, ২৮ অক্টোবর ঐক্যবদ্ধ ছাত্রসমাজ ও ৩০ অক্টোবর শনিবার কেন্দ্রীয় বর্ধিত সভার সিদ্ধান্ত গৃহিত হয়।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image