• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ট্রাম্পের প্রতিপক্ষ রনকে সমর্থন দেবেন ইলন মাস্ক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫২ পিএম
ট্রাম্পের প্রতিপক্ষ
রনকে সমর্থন দেবেন ইলন মাস্ক

নিউজ ডেস্ক : আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস প্রতিদ্বন্দ্বিতায় নামলে তাকে সমর্থন দেবেন বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। মাস্ক শনিবার (২৬ নভেম্বর) এক টুইট বার্তায় এ তথ্য জানান। 

ইলন মাস্ক বলেন, ২০২৪ সালে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে আমি এমন কাউকেই সমর্থন করব, যিনি সংবেদনশীল এবং মধ্যপন্থি হবেন। একই সঙ্গে তার দাবি, বাইডেন প্রশাসনের সঙ্গে তার এ বিষয়ে অনেকটা প্রত্যাশা থাকলেও তিনি আশাহত হয়েছেন।

এর আগে প্রেসিডেন্ট পদে আদর্শ প্রার্থী খুঁজে পেয়েছেন কি না এমন প্রশ্নে ইলন মাস্ক বলেছিলেন, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য তিনি তার আদর্শ প্রার্থী খুজে পাননি। তবে রিপাবলিকান প্রার্থী রন ডিস্যান্টিস প্রতিদ্বন্দ্বিতা করলে তিনি তাকে সমর্থন দেবেন।

রাজনৈতিক অবস্থানের দিক থেকে ডোনাল্ড ট্রাম্প অতি দক্ষিণপন্থি হিসেবে পরিচিত। তবে দক্ষিণপন্থা নয় বরং মধ্যপন্থাতেই তিনি আস্থাশীল, তা বুঝিয়ে দিয়েছেন মাস্ক।

আগের এক টুইটে মাস্ক জানিয়েছিলেন, দুই ডেমোক্র্যাট প্রেসিডেন্ট ওবামা এবং বাইডেনের সমর্থক ছিলেন তিনি। ২০২০ সালের নির্বাচনে অনিচ্ছা সত্ত্বেও তিনি ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনকে ভোট দিয়েছেন বলেও দাবি করেন।

মাস্কের এই টুইটের পরে অনেকেই তাকে জিজ্ঞাসা করেন, ‘আপনি কি ২০২৪ এর প্রেসিডেন্ট নির্বাচনে রন ডিস্যান্টিসকে সমর্থন করতে চলেছেন?’ সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ‘হ্যাঁ’ বলেন মাস্ক।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, তিনি দেশটির আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হতে লড়বেন। প্রেসিডেন্ট প্রার্থী ঠিক করতে রিপাবলিকান পার্টির প্রাইমারিতে ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হতে পারেন রন।

কিছুদিন আগে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেন ইলন মাস্ক। অনেকে মনে করেছিল, মাস্ক হয়তো ট্রাম্পের সমর্থক। কিন্তু ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার আগে জনমত নিয়েছিলেন তিনি। সেই ফলাফলের ওপর ভিত্তি করে বিতর্কিত এই সাবেক প্রেসিডেন্টের অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন টেসলার প্রধান নির্বাহী।

চলতি মাসে অনুষ্ঠিত হয়েছে মার্কিন কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন। নির্বাচনে ফ্লোরিডার প্রভাবশালী রিপাবলিকান প্রার্থী ডিস্যান্টিস ডেমোক্র্যাটিক প্রতিপক্ষ চার্লি ক্রিস্টকে প্রায় ২০ শতাংশ পয়েন্টে পরাজিত করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image