• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনসংখ্যা নীতি হালনাগাদকরণে ময়মনসিংহ বিভাগীয় কর্মশালা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:০২ পিএম
নীতি হালনাগাদকরণে
জনসংখ্যা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : বাংলাদেশের জনসংখ্যা নীতি-২০১২ যুগোপযোগী ও হালনাগাদ করণ’  শীর্ষক ময়মনসিংহ বিভাগীয় কর্মশালা শনিবার (১০ জুন) স্থানীয় ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পণা বিভাগের মহাপরিচালক সাহান আরা বানু এনডিসি ( গ্রেড-১)।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের  স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ কর্তৃক ‘বাংলাদেশের জনসংখ্যা নীতি-২০১২ যুগোপযোগী ও হালনাগাদ করণ’ শীর্ষক ময়মনসিংহ বিভাগীয় কর্মশালায় সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পণা ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবার পরিকল্পণা বিভাগের পরিচালক (পরিকল্পণা) এবং  লাইন ডিরেক্টর (পিএমই) মো: মতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোঃ বেলাল হোসেন, পাথপাইন্ডার ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর  কান্ট্রি ডিরেক্টর মাহবুবুল আলম, ফুলপুর উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল প্রমূখ।

পাথপাইন্ডার ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগীতায় কর্মশালায় ৬টি গ্রুপে বিভক্ত হয়ে গ্রুপ ভিত্তিক বাংলাদেশের জনসংখ্যা নীতি-২০১২ যুগোপযোগী ও হালনাগাদ করণ সংক্রান্ত বিভিন্ন প্রস্তাবনা তৈরি এবং তা উপস্থাপন করা হয়। এসময় উন্মুক্ত আলোচনাও অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অংশ নেন প্রশাসন, পরিবার পরিকল্পনা, শিক্ষা, স্বাস্থ্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিক সুশীল সমাজ ও নারী নেতৃবৃন্দ, কাজী, কিশোর-কিশোরী, প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ প্রতিনিধিসহ বিভিন্ন অংশীজনের প্রতিনিধিবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image