• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অর্থনীতিতে যৌথভাবে নোবেল পুরস্কার পেয়েছেন তিন অধ্যাপক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:১৩ এএম
দ্য রয়াল সুইডিশ একাডেমি অব সায়েন্স
অর্থনীতিতে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন

নিউজ ডেস্ক:  ২০২১ সালে অর্থনীতিতে যৌথভাবে তিনজন নোবেল পুরস্কার পেয়েছেন। তারা হলেন কানাডিয়ান অর্থনীতিবিদ ডেভিড কার্ড, মার্কিন জোশুয়া অ্যাংগ্রিস্ট ও ডাচ-মার্কিন গুইডো ইমবেনস।.

সোমবার বিকেল পৌনে ৪টায় দ্য রয়াল সুইডিশ একাডেমি অব ইকোনমিক সায়েন্সের সভাপতি পিটার ফ্রেডরিকসন অর্থনীতিতে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করেন ।.

দ্য রয়াল সুইডিশ একাডেমি অব সায়েন্স বলেছেন, আলফ্রেড নোবেলের স্মৃতি রক্ষার্থে অর্থনীতিতে এ বছর ভেরিজ রিক্সব্যাংক পুরস্কারের অর্ধেক পাবেন ডেভিড কার্ড এবং বাকি অর্ধেক যৌথভাবে পাবেন জোশুয়া ডি অ্যাংরিস্ট এবং গুইদো ডব্লিউ ইমবেনস। ডেবিড  শ্রম অর্থনীতিতে অবদান এবং জোশুয়া অ্যাংগ্রিস্ট, গুইডো ইমবেনস প্রাকৃতিক পরীক্ষা-নিরীক্ষা থেকে কী ধরনের কার্যকারণ সম্পর্ক নিরূপণ করা যায় সে বিষয়ে অন্তর্দৃষ্টির সন্ধান দিয়েছেন।.

৬৫ বছর বয়সী ডেভিড কার্ড যুক্তরাষ্ট্রের বার্কলে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক। ৬১ বছর বয়সী অ্যাংগ্রিস্ট ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (এমআইটি) অর্থনীতি বিভাগের অধ্যাপক এবং ৫৮ বছর বয়সী ইমবেনস স্ট্যানফোর্ড গ্র্যাজুয়েট স্কুল অব বিজনেসের অর্থনীতি বিভাগের অধ্যাপক।. .

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image