• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সয়াবিনসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম কমে আসবে : বাণিজ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৪৫ পিএম
কমে আসবে সয়াবিনসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম
বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি

জুলফিকার জুয়েল, রংপুর: বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি বলেছেন, ডলারের উচ্চমূল্যের কারণে দেশে কমছে না নিত্যপণ্যের দাম। ডলার দাম সেটেল হলে পণ্যমূল্য কমবে এবং সেই সঙ্গে দেশে সয়াবিন তেলের দামও কমতে পারে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে দুই দিনের সফরে রংপুরে পৌঁছে সেন্ট্রাল রোডস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, সমস্যা হচ্ছে ডলারের দাম বেশি হওয়ার জন্য আমরা কমে যাওয়ার সুবিধাটা পাইনি। আশা করছি দ্রুত ডলারের দাম সেটেল হলেই সয়াবিন তেলের দাম নিয়ে আবারও বসা হবে। ট্যারিফ কমিশনের মাধ্যমে আরও এক ধাপ সয়াবিন তেলের দাম কমবে। সেই সঙ্গে আগামী এক থেকে দুই মাসের মধ্যেই অন্যান্য পণ্যেরও দামও কমার কথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে তিনি  বলেন, ভারতের সঙ্গে আমাদের সব আলোচনাই প্রাথমিকভাবে হয়েছে, যা পরবর্তিতে উচ্চ পর্যায়ে পর্যালোচনা করা হবে। এদিকে বাংলাদেশের ভেতর দিয়ে উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন স্টেটগুলো ট্রানজিট ব্যবহার করতে এবং ভারতের ট্রানজিট ব্যবহার করে ব্যবসা-বাণিজ্য সহজ করার বিষয়ে আলোচনা হয়েছে বলে তিনি জানান।

ভারতের প্রধানমন্ত্রী তাদের এগিয়ে যাওয়ার পথে বাংলাদেশকে পাশে চায় উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী আরও বলেন, দুই দেশের প্রধানমন্ত্রী বিভিন্ন বিষয়ে উৎসাহ দেখিয়েছেন এবং পজিটিভলি আলোচনা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image