• ঢাকা
  • শনিবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুত,পাঁচ স্তরের নিরাপত্তায় পুলিশ প্রশাসন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৩৫ পিএম
বিশ্ব ইজতেমা
বিশ্ব ইজতেমার জন্য প্রস্তুত হচ্ছে টঙ্গীর তুরাগ তীর

নিউজ ডেস্ক

গাজীপুরের টঙ্গীতে মুসলিম জাহানের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে জানুয়ারিতে।দুই পর্বে হবে এই ইজতেমার সমাপ্তি হবে।বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ১৩ জানুয়ারি।চলবে ১৫ জানুয়ারি পর্যন্ত।মাঝে চার দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব শুরু হবে ২০ জানুয়ারি।চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।দুই পর্বেই পৃথক পৃথক আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

উজতেমা উপলক্ষে উপলক্ষে টঙ্গীর তুরাগ তীরে ময়দানের প্রস্তুতি কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে।প্রস্তুতির অংশ হিসেবে ইজতেমা ময়দানের নিচু জমি ভরাট,সামিয়ানা টানানো, রাস্তাঘাট মেরামত ও পয়ঃনিষ্কাশনের কাজ চলছে দ্রুতগতিতে।এরই মধ্যে ময়দানের ৯০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

ইজতেমাকে সফল ও সার্থক করতে ইজতেমার স্বেচ্ছাসেবক ছাড়াও পুলিশ,র‌্যাব,সিটি করপোরেশন, জনস্বাস্থ্য প্রকৌশল,স্বাস্থ্য বিভাগসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রতি বছরের ন্যায় বাড়তি পুলিশ, র‌্যাব, বিজিবি ও সাদা পোশাকের গোয়েন্দা সংস্থার লোকজন মাঠের ভেতর ও বাইরে বিভক্ত হয়ে কাজ করবে।ইজতেমাকে কেন্দ্র করে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ প্রশাসন।

আগামী ১০, ১১, ১২ জানুয়ারি তাবলিগ জামাত বাংলাদেশের শীর্ষ মুরুব্বি ও কাকরাইল জামে মসজিদের ইমাম মাওলানা জোবায়ের আহমেদের অনুসারী মুসল্লিরা এই বিশ্ব ইজতেমায় অংশ নিবেন। ১২ জানুয়ারি রোববার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমা।১৩ জানুয়ারি সকালের মধ্যে ময়দান ত্যাগ করতে হবে।পরে মাওলানা সাদপন্থি অনুসারী মুসল্লিরা আগামী ১৭ জানুয়ারি শুক্রবার বাদ ফজর থেকে শুরু হওয়া ইজতেমায় অংশ নিবেন।১৯ জানুয়ারি মধ্যাহ্নের পূর্বে যেকোনো এক সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ২০২২ সালের বিশ্ব ইজতেমা।

 টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ আলম জানান, ইজতেমার ময়দানের আইনশৃঙ্খলা রক্ষায় ইজতেমার শেষ দিন পর্যন্ত পুলিশ সক্রিয় থাকবে।

 

ঢাকানিউজ২৪.কম / এম আর

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image