• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দ্বিতীয় দিনের মতো চলছে গণপরিবহন ধর্মঘট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১৮ পিএম
গণপরিবহন ধর্মঘট  চলছে
ধর্মঘট চলছে

 ডেস্ক রিপোর্টার: জ্বালানি তেলের দাম কমোনোর দাবিতে দ্বিতীয় দিনের মতো চলছে গণপরিবহন ধর্মঘট। যাত্রীবাহী যান চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে মানুষ।

শনিবার (৬ নভেম্বর) সকাল থেকেই রাজধানীর রাজপথে ব্যক্তিগত গাড়ি, রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের দখলে রয়েছে। মাঝে মাঝে দেখা মিলছে বিআরসিটির দু-একটি বাস, তাতেও যাত্রীতে ঠাসা।
 
হঠাৎ বাস চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। নানা কাজে বাইরে বেরিয়ে চরম ভোগান্তিতে পড়ছেন অনেকে। যানবাহনে গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। এদিকে রোববারের আগে ধর্মঘট প্রত্যাহারের সুযোগ নেই বলে জানিয়েছে পরিবহন মালিক সমিতি।

সকাল থেকে  রাজধানীর টার্মিনালগুলো থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। ঢাকার বাইরে থেকে ঢোকেনি কোনো পরিবহন। টার্মিনালে গিয়েও বিপাকে পড়েন অনেকে।

এদিকে রাজধানীর ভেতরেও মোড়ে মোড়ে দেখা গেছে মানুষের ভিড়। গণপরিবহন না থাকায় রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল দখলে নিয়েছে রাজপথ। বাস না থাকার সুযোগে ভাড়া হাঁকা হচ্ছে কয়েকগুণ। বাধ্য হয়ে যাত্রীদের বাড়তি ভাড়া দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

জনভোগান্তি দূর করতে যত দ্রুত সম্ভব গণপরিবহন স্বাভাবিক করার দাবি সাধারণ মানুষের।
 
গত ৩ নভেম্বর সরকার ডিজেলের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বৃদ্ধির ঘোষণা দেয়, যা ওই দিন রাত ১২টা থেকে কার্যকর হয়। এদিকে তেলের মূল্য কমানো বা ভাড়া বাড়ানোর দাবিতে শুক্রবার সকাল থেকে পরিবহন মালিক ও শ্রমিকরা এ ধর্মঘট শুরু করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image