• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মধ্যপ্রাচ্যের ১৬ হাজার সেনা নিয়োগ দিয়েছে রাশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩৯ এএম
এ নিয়ে রুশ রাষ্ট্রীয় সংবাদ দাবি করেছে
russain army

নিউজ ডেস্ক:  রাশিয়া বলেছে, তারা মধ্যপ্রাচ্য থেকে ১৬ হাজারের বেশি সেনা নিয়োগ দিয়েছে। বুধবার (৩০ মার্চ) বিবিসির এক লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সেনা নিয়োকারী এক ব্যক্তি বিবিসিকে বলেন, ইউক্রেনের জন্য সেনা নিয়োগের প্রক্রিয়া ঠিক যেমন আমরা লিবিয়াতে করেছি। সেনা নিয়োগের জন্য অঞ্চলগুলোতে প্রতিনিধি আছে।   

তিনি আরও বলেন, 'আবেদনের পর সিদ্ধান্ত পরিবর্তন করার অধিকার আপনার আছে। কেউ আপনাকে যেতে বাধ্য করবে না।' সিরিয়ায় গৃহযুদ্ধের সময় দেশটির সরকারকে সমর্থন করেছে রাশিয়া। এ নিয়ে রুশ রাষ্ট্রীয় সংবাদ দাবি করেছে, সিরিয়ার সেনারা সেই সুবিধা ফিরিয়ে দিতে চায়।

এর আগে বিবিসির এক প্রতিবেদনে দাবি করা হয়, ইউক্রেনে আগ্রাসনের জন্য সিরীয় সেনাদের ব্যবহার করছে রাশিয়া। এর জন্য তাদের প্রতিমাসে পাঁচ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় সাড়ে পাঁচ লাখ টাকার বেশি) বেতন দেওয়া হচ্ছে।

এক সাক্ষাৎকারে সিরীয় এক সেনা জানান, তিনি মনে করেন রাশিয়া ইউক্রেনে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে। কিন্তু এই কার্যক্রম গরীব সিরিয়ানদের মুখে খাবারও তুলে দিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এই সেনা জানান, অর্থ পাবো শুনে এখানে কাজ করতে এসেছি। আমার পরিবার চায়নি আমি এখানে আসি। কিন্তু যখন বলা হলো, সংঘাতে মারা গেলে ৩৭ হাজার পাউন্ড দেওয়া হবে। তখন আর না করতে পারিনি।

তিনি আরও জানান, আমার সঙ্গে এমন ২০০ জন সিরীয় আছেন যারা ইউক্রেন আগ্রাসনে স্বেচ্ছাসেবীর কাজ করছেন।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image