• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাকেরগঞ্জ ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও লুটপাট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
বাকেরগঞ্জ ভাঙচুর ও লুটপাট
ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি : বরিশালের বাকেরগঞ্জ বন্দরে নির্মল স্টোরে পাওনা টাকা চাওয়ার জের ধরে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। হামলায় নির্মল স্টোরের প্রেমা সাহা (৩৫) গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। 

মঙ্গলবার (২১ মার্চ) রাত ৮.০০ টার সময় এ হামলার ঘটনা ঘটায় সন্ত্রাসীরা। এ ঘটনায় আহত প্রেমা সাহা বাদী হয়ে ৭-৮ জনকে অভিযুক্ত করে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, বাকেরগঞ্জ বন্দরের নির্মলের স্টোরের স্বত্তাধিকারী প্রেমা সাহা পৌরসভার ২ নং ওয়ার্ডের সুভাষ মিস্ত্রির নিকট আসবাবপত্র বানানোর জন্য ১০ হাজার টাকা জমা দেয়। আসবাবপত্র না বানালে প্রেমা তাহার জমাকৃত টাকা ফেরত চাইলে তিনি আজকাল দেবো দিচ্ছি বলে গড়িমসি করতে থাকে। 

ব্যবসায়ী প্রেমা সাহা ২০ মার্চ কাঠমিস্ত্রি সুভাষের দোকানের সামনে গিয়ে তার নিকট পাওনা টাকা ফেরত চাইলে সুভাষের পুত্র শুভ মিস্ত্রী তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে এবং তার উপর আক্রোশ পোষণ করিতে থাকে। মঙ্গলবার রাতে সুভাষ মিস্ত্রি ও তার পুত্র শুভ মিস্ত্রিসহ অজ্ঞাতনামা ৫-৬ জন  প্রেমা সাহার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। 

এসময় হামলাকারীরা তার ক্যাশ বাক্স থেকে নগদ ৩ লাখ ৬৪ হাজার ৫ শত টাকা লুটে নেয়। বন্দরের অন্যান্য ব্যবসায়ীরা তার ডাকচিৎকার শুনে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। ব্যবসায়ী প্রেমা সাহা জানান, হামলাকারীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা  করেই ক্ষান্ত হয়নি তাকে খুন-জখম করিবে, হাত-পা ভেঙে দিবে এমনকি মিথ্যা মামলা দিবে বলেও হুমকি দেয়। 

এ ঘটনায় তিনি ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভূগছেন। বাকেরগঞ্জ থানা থেকে মাত্র ৫০ গজ দূরে বাকেরগঞ্জ বন্দরে সন্ধ্যা রাতে ব্যবসা প্রতিষ্ঠান নির্মল স্টোরে এ হামলা ভাঙচুরের ঘটনায় অন্যান্য ব্যবসায়ীদের মাঝেও চরম আতঙ্ক বিরাজ করছে। 

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমান জানান এ ঘটনার সংবাদ পেয়ে তিনি ঘটনাস্থলে এস আই মজিবরকে পাঠিয়েছেন। সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image