• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করোনা সংক্রমণ বৃদ্ধির আগেই নিয়ম মেনে মাস্ক পড়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪১ পিএম
নিয়ম মেনে মাস্ক পড়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর
করোনা সংক্রমণ

নিউজ ডেস্ক :  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘দেশে নতুন করে আবারো করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। দেশে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নতুন করে আক্রান্ত হচ্ছে। গত প্রায় ৮০ দিনের পর ১২ জুন করোনায় সংক্রমন ১০০ জনের বেশি হয়েছে।

একারণে দেশের সকল মানুষকে স্বাস্থ্যবিধি মানতে সচেতন থাকতে হবে যাতে নিয়ন্ত্রণে থাকা করোনা পরিস্থিতি হঠাৎ করে বৃদ্ধি পেয়ে উল্টো দিকে না চলে যায়। দেশে এই মুহূর্তে অর্থনীতির চাকা ঊর্ধ্বমুখী রয়েছে। করোনার মধ্যেই একটি সুদূরপ্রসারী বাজেট ঘোষণা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা-বাণিজ্য খোলা রয়েছে। দেশের এই স্থিতিশীল পরিস্থিতিকে ধরে রাখা আমাদের সকলের দায়িত্ব।

রোববার সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এমবিবিএস ভর্তি সংক্রান্ত একটি সভায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়ে মন্ত্রী এসব কথা বলেন ।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সাইফুল হাসান বাদল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশনের সভাপতি মুবিন খান, মহাসচিব আনোয়ার খান এমপি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরসহ সরকারি ও বেসরকারি প্রাইভেট মেডিকেলের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বেসরকারি মেডিকেল কলেজে ভর্তি হতে সরকারি মেডিকেল কলেজের মতো অটোমেশন পদ্ধতি চালু করা প্রসঙ্গে আলোচনা হয়। আলোচনায় স্বাস্থ্য শিক্ষা এবং স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, স্বাচিব সভাপতিসহ অন্যান্য অতিথিবৃন্দ অটোমেশন পদ্ধতিতে বা মেধা তালিকার ভিত্তিতে ভর্তির যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image