• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাসসের সাবেক বার্তা সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী আর নেই


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২৩ এএম
সংবাদ ও বাসসে দীর্ঘদিন সাংবাদিকতা করেন
কামরুল ইসলাম চৌধুরী

নিউজ ডেস্ক:  জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক বার্তা সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী ((৬৩) আর নেই। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তাঁর মৃত্যু হয় (ইন্নালিল্লাহি---রাজিউন)। দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে ভুগছিলেন তিনি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল বুধবার সকালে নোয়াখালীর সোনাইমুড়ির নিজ গ্রামে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কামরুল ইসলাম চৌধুরীর জন্ম ১৯৬০ সালের ৩০ ডিসেম্বর নোয়াখালীর সোনাইমুড়িতে। তিনি দৈনিক সংবাদ ও বাসসে দীর্ঘদিন সাংবাদিকতা করেছেন। সর্বশেষ গত ডিসেম্বরে তিনি বাসস থেকে বার্তা সম্পাদক হিসেবে অবসর নেন।

পরিবেশ সাংবাদিকতার পথিকৃৎ এই সাংবাদিক পরিবেশ সাংবাদিক ফোরামের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সময় বিশ্বের বিভিন্ন দেশে পরিবেশ সম্মেলনে যোগ দিয়েছেন। তিনি সাংবাদিকতার মাধ্যমে পরিবেশ উন্নয়ন ও সুরক্ষায় ভূমিকা রাখায় ‘লায়নস অ্যাওয়ার্ড ফর প্রফেশনালস অ্যাকসিলেন্স’ পুরস্কার লাভ করেন।

তাঁর মৃত্যুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তাঁরা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image