• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জ্বালানির দাম বাড়ায় গণপরিবহনে অরাজকতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
গণপরিবহনে অরাজকতা
গণপরিবহন

নিউজ ডেস্ক : বাসের চালক-হেলপার ও যাত্রীদের মধ্যে বাড়তি ভাড়া আদায় নিয়ে তুমুল বাগ্‌বিতণ্ডা হচ্ছে। অভিযোগ হঠাৎ তেলের দাম বাড়াতেই গুণতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

বাসচালক ও হেলপাররা বলছেন, বাড়তি ভাড়া নিচ্ছি না। ভাড়া সরকার বাড়ালে আমরা বাড়াব। যদিও যাত্রীরা বলছেন, আগের চেয়ে ভাড়া বেশি নেয়া হচ্ছে। নির্দেশনা ছাড়া ভাড়া বাড়ানোয় বিপাকে যাত্রীরা। এ নিয়ে ক্ষোভ জানান তারা। তবে, বাস চালক ও শ্রমিকদের বক্তব্য উল্টো।

যাত্রীরা বলছেন, বাসের জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে। শুধু বিআরটিসি বাস দেখা যায়। কিন্তু ভিড়ের কারণে ওঠা কঠিন হয়ে যাচ্ছে। অন্য গাড়ি অনেকক্ষণ পরপর একটা আসে। এমনভাবে ভরে আসে যে মাঝ রাস্তায় লোক ওঠাতে পারে না।  

রাজধানীতে বিআরটিসি বাস চলাচল স্বাভাবিক থাকলেও অভ্যন্তরীণ রুটে অন্য দিনের তুলনায় শনিবার (৬ আগস্ট) সড়কে কম সংখ্যক বেসরকারি বাস চলাচল করতে দেখা গেছে। এতে প্রতিটি স্পটেই বাসের অপেক্ষায় থাকতে দেখা যায় যাত্রীদের।

চট্টগ্রাম বাদে দূরপাল্লার সব গণপরিবহন স্বাভাবিক নিয়মে চলাচল করছে। ভাড়া বাড়ানো হয়নি দাবি করে বাস মালিকরা বলছেন, তেলের দাম বাড়ানোয় বাস চলাচলে ভাড়া বাড়াতে হবে। তবে আপাতত বাস চলাচল বন্ধ না রেখে সরকারের সিদ্ধান্তের অপেক্ষা করবেন তারা।

হঠাৎ বিজ্ঞপ্তি দিয়ে তেলের দাম বাড়ানোকে অযৌক্তিক বলে মনে করছেন পরিবহনে চালক ও যাত্রীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image