• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মেঘনা নদীতে বাল্কহেডে অভিযান, গ্রেপ্তার ২৩


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:২৬ পিএম
মেঘনা নদীতে বাল্কহেডে অভিযান
গ্রেপ্তার ২৩

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর জেলায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে সার্ভে সনদ না থাকাসহ নিষিদ্ধ সময়ে দ্রুতগতিতে বাল্কহেড চালানোর অপরাধে ২৩ জনকে গ্রেপ্তার করে চাদঁপুর অঞ্চলের নৌ পুলিশ।

গতকাল রোববার (২৩ জুন) দুপুরের দিকে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুজ্জামান।

গ্রেপ্তারকৃত আসামীরা হলেন- বাল্কহেডের সুকানি মো. শাহীন (৩২), মো. দিদার (২২), মো. শরিফ (৩২), সোহেল (৩০), মাঈন উদ্দিন (২৮), মো. শহিদুল (৪২), মো. আরিফুল হোসেন (৩৩), মো. শহিদুল ইসলাম (৫০), মো. আল আমিন (৩৮), আমির হোসেন গাজী (৬৫), মো. স্বপন (২৮), মো. গিয়াস উদ্দিন (২৮), মো. ফিরোজ (২৭), মো. মিজান (৩৫) ও মো. সুমন (২৮), মো. আলী আকরাম (২০), মো. মোস্তফা (৪২) স্বপন (৪৬), আবু জাহের (৫৬), মো. মামুন (২৫), মো. আলম (৩৫), শাহীন হোসেন (২৭) ও জাকির হোসেন (৪৮)।

এদের বাড়ি নোয়াখালী, লক্ষ্মীপুর, ভোলা, পিরোজপুর, পটুয়াখালী, চাঁদপুর ও বরগুনা জেলার বিভিন্ন এলাকায়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুজ্জামান বলেন, শনিবার সকাল থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় থানার উপ-পরিদর্শক (এসআই) ময়নাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ চাঁদপুর মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের মিনি কক্সবাজার নামক এলাকায় ১৫টি বাল্কহেডে অভিযান পরিচালনা করেন। এসময় বাল্কহেডের সার্ভে সনদ ঝুলিয়ে না রাখা, রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ্য স্থানে উৎকিরণ ও সুকানি যোগ্যতা সনদ না থাকায় এবং নিষিদ্ধ সময়ে নৌপথে বেপরোয়া গতিতে বাল্কহেড চালানোর অপরাধে এদেরকে গ্রেপ্তার করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুনিরুজ্জামান আরও বলেন, গ্রেপ্তার ১৪ জনের বিরুদ্ধে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ আইনে মেরিন আদালতে প্রসিকিউশন দাখিল এবং বাকি ৯ জনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে নৌপথের নিরাপত্তায় গত ১৩ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বাল্কহেড চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বিআইডব্লিউটিএ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image