• ঢাকা
  • সোমবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সার্বভৌমত্বে আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
কারও সঙ্গে যুদ্ধ নয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারও সঙ্গে যুদ্ধ নয়, তবে সার্বভৌমত্বে আঘাত এলে চুপ করে থাকবে না বাংলাদেশ। বুধবার ডিএসসিএসসি কোর্স ২০২১-২০২২ এর গ্রাজুয়েশন কোর্স সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সবসময় প্রতিবেশী রাষ্ট্রগুলোর সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখে। বাংলাদেশ কারো সাথে বৈরি সম্পর্কে বিশ্বাস করেনা। রোহিঙ্গাদের সাহায্য প্রদান করে তার উদাহরণ রেখেছে বাংলাদেশ। কারো সাথে যুদ্ধ নয়, তবে সার্বভৌমত্বে আঘাত এলে বাংলাদেশ চুপ করে থাকবে না।

বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফেরত নিতে মিয়ানমারের প্রতি তাগাদা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে আলোচনা অব্যাহত আছে।

এ সময় সশস্ত্র বাহিনীর আধুনিকায়নে বর্তমান সরকারের ভূমিকা তুলে ধরেন প্রধানমন্ত্রী।  তিনি বলেন, সরকার গঠনের পর থেকেই একটি যুগপোযোগী সামরিক বাহিনী গঠনের লক্ষে কাজ করছে সরকার।

গ্র্যাজুয়েটদের উদ্দেশে সরকার প্রধান বলেন, এই কোর্সে আপনারা সামরিক জ্ঞান ও জাতীয়-আন্তর্জাতিক উচ্চতর জ্ঞান লাভ করেছেন। এই জ্ঞান আপনাদের ওপর অর্পিত দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন ও যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়ক হবে। আমি চাই, আমাদের সশস্ত্র বাহিনীর প্রতিটি সদস্য আন্তর্জাতিক মান সম্পন্ন হবে। এ জন্য পদবি পরিবর্তন করা থেকে শুরু করে অনেক কাজ করে দিয়েছি। যাতে প্রতিটি সদস্য সমানতালে আন্তর্জাতিক পর্যায়ে চলতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image