• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না :  টেলিযোগাযোগ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
বাংলাদেশের অগ্রযাত্রা
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্র্রী মোস্তাফা জব্বার

নিউজ ডেস্ক : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্র্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ সৃষ্টির ৫১ বছরের মধ্যে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাড়ে আঠারো বছরে বাংলাদেশের শক্তিশালী ভিত তৈরি হয়েছে। একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসরদের অশুভ তৎপরতা না থাকলে বাংলাদেশের অগ্রযাত্রা আরো বহুগুণ হতো। তিনি মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানসহ স্বাধীনতার স্বপক্ষ শক্তির নতুন প্রজন্মকে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য চলমান ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রাম সফল করতে এগিয়ে আসার আহ্বান জানান।

মন্ত্রী গতকাল ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. মোঃ নাসির উদ্দিন এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট’র মহাসচিব ও বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ সালু বক্তৃতা করেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ বেলায়েত হোসেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার বলেন, নতুন প্রজন্মকে বুঝতে হবে বাংলাদেশ রাষ্ট্রের আদর্শ এবং আদর্শ বাস্তবায়নের যে প্রচেষ্টা সেটি কী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সিক্রেট ডকুমেন্টসহ বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা এবং এর প্রতিষ্ঠাতা বিষয়ে বিপুল তথ্য প্রকাশিত হয়েছে যেখানে বাংলাদেশ প্রতিষ্ঠার বিস্তারিত তথ্য ওঠে এসেছে । বাঙালি জাতি দ্বিজাতি তত্ত্বে থাকলে বাংলাদেশের জন্ম হতো না। বঙ্গবন্ধু ১৯৪৮ সালের ১১ মার্চ ভাষা আন্দোলনের ভিত্তি থেকে বাংলাদেশ গঠনের চিন্তা করেন। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ নানা ধর্মের মানুষ  যারা এই ভূখণ্ডে বসবাস করে তারা প্রত্যেকে নিজ নিজ ধর্ম পালন করে কিন্তু ধর্মকে নিয়ে রাষ্ট্রসত্তাকে বিভাজন করে না।

মন্ত্রী বলেন, একাত্তরের যুদ্ধে জাতির বিরুদ্ধে কারা কাজ করেছে তারা সকলের চেনা। পঁচাত্তরের পর অশুভ শক্তি বাংলাদেশ রাষ্ট্রটিকে পাকিস্তান বানানোর অপতৎপরতা চালিয়েছে। জাতির সৌভাগ্য শেখ হাসিনা পঁচাত্তর পরবর্তী নানা নির্যাতন, দুর্ভোগ অতিক্রম করে যে লড়াই করেছেন, তাঁর সে লড়াই ব্যক্তিজীবন থেকে রাষ্ট্রীয় জীবনে পৌঁছে যায়। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ সাড়ে আঠার বছরের অর্জনকে অনন্য সাধারণ হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন, পাকিস্তান আজ দেউলিয়া হওয়ার পথে আর বাংলাদেশ আজ মাথা উঁচু করে উন্নত জাতি হওয়ার পথে। ডিজিটাইজেশনের হাত ধরে বাংলাদেশ অতীতের শত বছরের পশ্চাৎদতা অতিক্রম করে শিল্প যুগে প্রবেশ করেছে । কিছু কিছু ক্ষেত্রে বাংলাদেশ অনেক উন্নত  দেশের চেয়েও ভালো করেছে বলে তিনি এ সময় উল্লেখ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image