• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজধানীতে নার্সারি ব্যবসায়ীর ১৫ দিনের জেল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২২ পিএম
অ‌ভিযান, দ‌ক্ষিণ‌সিটি কর্পো‌রেশন
ঢাকা বি‌শ্ব‌বিদ‌্যালয়ের কার্জন হলের সামনে

নিজস্ব প্রতিবেদক:   ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় রাজধানী‌তে নার্সারি ব্যবসায়ী নূরুল হাওলাদারকে ১৫ দিনের জেল দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।

তি‌নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল  এলাকায় ব‌্যবসা কর‌তেন।

জানা যায়,দণ্ডাদেশ প্রাপ্ত আসামি বরিশাল জেলার সদর উপজেলার সাহেবের হাট এলাকার ফয়জুদ্দিন হাওলাদারের ছেলে।

বৃহস্পতিবার করপোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন এই দণ্ডাদেশ প্রদান করে আসামিকে জেল হাজতে প্রেরণ করেন। 

সরকারি কর্মচারী কর্তৃক যথাযথভাবে জারিকৃত আদেশ অমান্য করায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ নম্বর ধারায় ওই আসামিকে এই দণ্ডাদেশ দেওয়া হয়। 

অভিযান প্রসঙ্গে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, অমর একুশে বইমেলা আমাদের প্রাণের মেলা। এই মেলা আমাদের মননশীলতার এক উর্বর ক্ষেত্র। মেলায় আসা বইপ্রেমী মানুষের চলাচল নির্বিঘ্ন করতে আজ আমরা কার্জন হল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় 
নার্সারি ব্যবসায়ী নূরুল হাওলাদারকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মেরীনা নাজনীন আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন এলাকাটি অত্যন্ত ব্যস্ততম। সেখানকার ফুটপাতে যাতে নার্সারি বসিয়ে জনগণের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি না করা হয়, সেজন্য তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছে। তারা সতর্কবার্তায় গুরুত্ব দেননি। তাই আমরা অভিযান পরিচালনায় অনেকটা বাধ্য হয়েছি।

অভিযানে খবরে ঐ সময় সেখানকার অন্যান্য ব্যবসায়ীরা দোকান রেখে সটকে পড়ে। পরে সেখান থেকে ১ ট্রাক গাছের চারা এবং চেয়ার, টেবিল ও মাটি সরানো হয়। 

অভিযানকালে করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের কাউন্সিলর নারগিস মাহতাব ও শিরিন গাফফার উপস্থিত ছিলেন। 

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image