• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সুলতানা কামালকে নিয়ে বিএনপির বক্তব্য শিষ্টাচারবিবর্জিত: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:২১ পিএম
সুলতানা কামালকে নিয়ে বিএনপির বক্তব্য শিষ্টাচারবিবর্জিত
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিউজ ডেস্ক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সুলতানা কামালকে নিয়ে বিএনপি যে বক্তব্য দিচ্ছে, ব্যক্তিগতভাবে আক্রমণ করছে তা শালীনতা ও শিষ্টাচারবিবর্জিত। তিনি একজন মানবাধিকার কর্মী। তার সঙ্গে আমাদেরও ভিন্নমত আছে।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

‘পাকিস্তান আমল ভালো ছিল’ এমন বক্তব্যের মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশকে হেয় প্রতিপন্ন করেছেন বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ। তিনি (মির্জা ফখরুল) দেশে রাজনীতি করারও অযোগ্য এটি প্রমাণ করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, যে দলের জন্মই হয়েছে অগণতান্ত্রিক প্রক্রিয়ায়, তাদের নেতৃবৃন্দ যখন দেশের গণতন্ত্রের কথা বলে তখন মানুষ হাসে।

বিএনপি নেতা আমান উল্লাহ আমানের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তাদের নেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রীর বদান্যতায় মুক্তি পেয়েছেন। কাজেই বিএনপি নেতাদের বক্তব্য শুনে এ বিষয়ে নতুন করে ভাবতে হতে পারে।

সম্প্রতি বাংলাদেশে ‘বলপূর্বক গুমের শিকার’ শীর্ষক জাতিসংঘের প্রতিবেদনের ‘অযৌক্তিক’ তালিকা নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভারতের প্রভাবশালী গণমাধ্যম ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে সুলতানা কামাল বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মানবাধিকার লঙ্ঘনের ইতিহাস রয়েছে। তাই দলটির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ারও সুপারিশ করেন তিনি।

তার কথার পরিপ্রেক্ষিতে গত বুধবার (৫ অক্টোবর) এক বিক্ষোভ সমাবেশে সুলতানা কামাল ও অধ্যাপক মুনতাসির মামুনের বিরুদ্ধে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বলেন, আপনারা অনেক আগেই এদেশের সার্বভৌমত্বকে অবজ্ঞা করেছেন। আপনারা কারও ক্রীতদাস হয়ে বাংলাদেশে কাজ করছেন।

গত বৃহস্পতিবার (৬ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মানবাধিকারকর্মী সুলতানা কামালের বিরুদ্ধে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যকে অসংবেদনশীল, কুরুচিপূর্ণ উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানান দেশের ২২ নাগরিক। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image