• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশে ফিরেছেন ৪৩ হাজারের বেশি হাজি, মৃত্যুর সংখ্যা ৫৮


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:১৫ এএম
দেশে, ফিরেছেন, ৪৩ হাজারের, বেশি হাজি, মৃত্যুর, সংখ্যা, ৫৮

নিউজ ডেস্ক : চলতি বছর পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৮৩ জন হাজি। তবে হজ পালন করতে গিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে। সবশেষ মৃত ব্যক্তির নাম লিয়াকত আলী, যার বয়স ছিল ৬৪ বছর।

বুধবার (৩ জুলাই) হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিন অনুযায়ী, পর্যন্ত ৪৩ হাজার ৮৩ জন হাজি দেশে ফিরেছেন। তারা সৌদি আরব থেকে ১০৯টি ফ্লাইটে ফিরে আসেন, যার মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪১টি, সৌদি এয়ারলাইন্স ৪২টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৬টি ফ্লাইট পরিচালনা করেছে।

মারা যাওয়া ৫৮ জনের মধ্যে ৪৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এর মধ্যে ৪৬ জন মক্কায়, চারজন মদিনায়, ছয়জন মিনায় এবং দুইজন জেদ্দায় মারা গেছেন। হজের আনুষ্ঠানিকতা শুরুর আগে ১৭ জন এবং আনুষ্ঠানিকতার পর ৪১ জন মারা যান। মৃত ব্যক্তিদের পরিচয় হজ পোর্টালে প্রকাশ করা হয়েছে।

সৌদি আরবের আইন অনুযায়ী, হজ পালনকালে মারা যাওয়া ব্যক্তিদের সেখানেই দাফন করা হয়। পরিবারের আপত্তি থাকা সত্ত্বেও মৃতদেহ নিজ দেশে ফিরিয়ে আনার অনুমতি দেওয়া হয় না।

গত ২০ জুন থেকে হাজিদের দেশে ফেরার ফ্লাইট শুরু হয় এবং ২২ জুলাই পর্যন্ত অব্যাহত থাকবে। প্রথম ফিরতি ফ্লাইটটি ৪১৭ জন হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image