• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইবিতে শুদ্ধতা চর্চার আহ্বানে কর্মশালা অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৮ এএম
শুদ্ধতা চর্চার আহবান
শুদ্ধতা চর্চা কর্মশালা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুদ্ধ উচ্চারণের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন 'আবৃত্তি আবৃত্তি’ এর বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী  কর্মশালায় শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি’সহ সংবাদ উপস্থাপনা ও সাংগঠনিক দক্ষতা বিষয়ে আলোচনা করা হয়। পাশাপাশি কর্মশালা শেষে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে।

রবিবার (২৯ মে) বেলা ১১ দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের ১১৬ নং কক্ষে সংগঠনটি এ কর্মশালার আয়োজন করেন। এ সময় কর্মশালার পাশাপাশি আগ্রহীদের মাঝে ফর্ম বিতরণের মাধ্যমে নবীন সদস্য সংগ্রহ করে সংগঠনটি।

আয়োজিত অনুষ্ঠানের ১ম দিনে শুদ্ধ বাংলা ভাষার চর্চা, সাংগঠনিক দক্ষতা বিষয়ক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহতাব সুমন ও সাংগঠনিক সম্পাদক খান মাজহারুল হক লিপু।

আগামীকাল  কন্ঠশীলনের অধ্যক্ষ মীর বরকত এবং যমুনা টেলিভিশনের সিনিয়র ব্রডকাস্ট সাংবাদিক আহমেদ রেজা আবৃত্তি ও সংবাদ উপস্থাপনার উপর প্রশিক্ষণ প্রদান করবেন বলে জানা যায়।

কর্মশালায় সংগঠনটির সভাপতি নুরুল্লা মেহেদির সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটি সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস মিরা ও সাইফুন্নাহার লাকী। এ সময়, সংগঠনটির উপদেষ্টা মন্ডলির সদস্যরা উপস্থিত ছিলেন।

'আসুন আমরা শুদ্ধতার চর্চা করি' এ উপজীব্যকে ধারণ করে ২০০৩ সালের ১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে একটি সাংস্কৃতিক সংগঠন হিসেবে ‘আবৃত্তি, আবৃত্তি’ আত্মপ্রকাশ করে।

ঢাকানিউজ২৪.কম / যায়িদ বিন ফিরোজ/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image