• ঢাকা
  • বুধবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুরে গণঅনশন,গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচী পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:২২ এএম
গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচী পালন
গণ-অনশন,গণ-অবস্থান ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন

সুমন আদিত্য, জামালপুর প্রতিনিধিঃ হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ,জামালপুর জেলা শাখা ২৩ অক্টোবর সকাল ৬ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জামালপুর শহরের প্রানকেন্দ্র দয়াময়ী মোড়ে গণ-অনশন,গণ-অবস্থান ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করে।

গণ-অবস্থান কর্মসূচীতে হিন্দু,মুসলমান,দল-মত নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশ গ্রহন করেন। কর্মসূচীতে প্রতিবাদী গণ-সংগীত পরিবেশন করেন উদীচী শিল্পী গোষ্ঠি,জামালপুর জেলা সংসদ,কবিতা আবৃত্তি করেন মানষী গোস্বামী।

কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আতিকুর রহমান ছানা,সহ-সভাপতি এড.জাহিদ আনোয়ার,জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি আলী আক্কাস,জামালপুর গান্ধী আশ্রমের পরিচালক উৎপল কান্তি ধর,মুক্তিযুদ্ধা সংসদের সবেক ডেপুটি কমান্ডার সুজাত আলী ফকির,সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি বিশিষ্ট সংবাদিক ও মানবাদিকার কর্মী জাহাঙ্গীর সেলিম,জেলা ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি সুমন মাহমুদ,সেচ্ছাসেবক লীগ জামালপুর জেলা কমিটির সভাপতি সৈয়দ তানভীর আহমেদ,দয়াময়ী মন্দিরের পুরহিত বিপুল কঞ্জিলাল সহ প্রমূখ। পুরো কর্মসূচীটি সঞ্চালনা করেন ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রমেন বণিক।

কর্মসূচীতে বক্তারা বলেন,বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এখানে যুগ যুগ ধরে অসাম্প্রদায়িকতার চর্চা হয়ে আসছে কিন্তু ধর্মান্ধ,ধর্ম ব্যবসায়ি সম্প্রদায়িক গোষ্ঠি এদেশে সবসময় এই সম্প্রতি নষ্ট করার চেষ্টা করেছে। কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে সারা দেশে হিন্দু বাড়ী-ঘর,মন্দির,ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে এগুলি একটি মহল পরিকল্পিতভাবে ঘটিয়েছে হয়ে বলে দাবী করেন বক্তারা। এই লঙ্কাকান্ডের সঠিক বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

দুপুর ১২ টায় অনশনকারীদের জল পান করিয়ে গণঅনশন,গণঅবস্থান এবং বিক্ষোভ কর্মসূচী সমাপ্ত করেন হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ,জামালপুর জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি লক্ষীকান্ত পন্ডিত।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image