• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জীবনমুখী গান নিয়ে এলেন খ‍্যাতিমান গীতিকার হাবিবুল্লাহ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৪ পিএম
জীবনমুখী গান
খ‍্যাতিমান গীতিকার হাবিবুল্লাহ

জাকির হোসেন আজাদী: “যত সহজেই বয়ে নিতে চাই/আমার এ জীবন/সহিতে পারিনা শুধু / স্মুতিগুলো পিছু ডাকে যখন/ এরই নাম জীবন" এমনই সুন্দর মিস্টি কথার গান লিখেছেন বাংলাদেশ টেলিভিশনের বিশিষ্ট গীতিকার মোঃ হাবিবুল্লাহ।

জীবন মুখী এই অসাধারণ গানটিতে কন্ঠ দিয়েছেন সংগীত শিল্পী ইফরানা ইকবাল, সংগীত আয়োজন করেছেন গুণী সংগীতশিল্পী এজাজ ফারাহ্ ও গানটি সুর করেছেন অষ্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশের এক খ্যাতিমান সংগীত পরিবারের সন্তান গুণী শিল্পী তানিম হায়াত খান রাজিত।

আমাদের একটিই জীবন, যত সুখ, যত দুঃখ বয়ে যায় এ একটি জীবনের মধ্য দিয়েই। প্রাত্যহিক জীবনের সুখ দুঃখগুলো মনের আড়ালে ঢাকা পড়ে যায় প্রতিদিন। কখনো প্রকাশ হয় না। সুন্দর সংগীতের সুর, বাণীই মানুষের মনের সব কষ্টকে দুর করে দেয় নিমিষে।প্রকৃতির নিয়মে মানুষ যখন দুঃখ কষ্টের মাঝে পতিত হয়, সে কষ্টগুলো মনের অজান্তেই গুন গুন করে গানের মধ্য দিয়ে প্রকাশ করে নিজেকে হালকা করে।এমনই এক জীবন দর্শন থেকে গানটি লেখা হয়েছে। 

দীর্ঘদিন গান লিখছেন গীতিকার মোঃ হাবিবুল্লাহ। তিনি একের পর এক বাণী সমৃদ্ধ সুন্দর সুন্দর গান লিখে সংগীতভুবনকে সমৃদ্ধ করে যাচ্ছেন। তাঁর লেখা গানগুলো একটু ব্যাতিক্রমধর্মী মৌলিক গান। তিনি হৃদয়ে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে মাতৃভাষা বাংলা এর প্রতি শ্রদ্ধা রেখে, হৃদয়ে ধারণকৃত প্রবল দেশাত্মবোধ থেকে এযাবৎ শতাধিক বাংলা আধুনিক গান রচনা করেছেন।

এছাড়াও তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত কিছু গান লিখেছেন যা বিটিভিতে নিয়মিত প্রচার হচ্ছে। শহীদ শেখ রাসেলকে নিবেদিত কয়েকটি গান বাংলাদেশ টেলিভিশনে প্রচার হয়েছে। 

মুক্তিযুদ্ধসহ অমর একুশ ঘিরে ও সততা নিষ্ঠাবান থাকতে বিবেক জাগরণীমুলক গান লিখেছেন। 

সম্প্রতি তিনি পদ্মাসেতুর ওপর উদ্বোধনী সংগীত লিখে ব্যাপক প্রশংসিত হয়েছেন। গানটি সারা দেশে সংগীতপ্রেমীদের হৃদয় আলোড়িত করেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image