• ঢাকা
  • শনিবার, ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জামালপুর উদীচীর বিজয়ের ৫০ বছর উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:০৩ পিএম
বিজয়ের ৫০ বছর উদযাপন
বিজয়ের ৫০ বছর উদযাপনে উদীচীর গণসংগীত পরিবেশন

জামালপুর প্রতিনিধি: ২০২১ সাল ছিল মুক্তিযুদ্ধের রজতজয়ন্তীর বছর। ডিসেম্বরে বাংলাদেশ উদযাপন করলো রজতজয়ন্তীর উৎসব। মাসব্যাপি বিভিন্ন অনুষ্ঠানমালা দিয়ে সাজানো ছিল বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, জামালপুর জেলা সংসদ।

১৭ ডিসেম্বর (শুক্রবার) জামালপুর উদীচী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত করলো মাসব্যাপি অনুষ্ঠানমালার। সন্ধ্যায় উদীচী জেলা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল জেলা কমিটির সকল সদস্যকে নিয়ে ৫০ টি প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের উদ্ভোধন করেন। জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

এরপর একে একে গণসংগীত পরিবেশন করে উদীচী শিল্পীগোষ্ঠী ও রণেশ দাসগুপ্ত বিদ্যায়তনের শিল্পীরা। নৃত্য পরিবেশন করে উদীচীর নৃত্যশিল্পীরা। আবৃত্তি করেন উদীচী শিল্পীগোষ্ঠী,জামালপুর জেলা সংসদের সহ সাধারন সম্পাদক সৈয়দ তানভীর আহম্মেদ,মানষী গোস্বামী।

একক গণসংগীত পরিবেশন করে বিশিষ্ঠ গণগংগীত শিল্পী রিপন ঘোষ। এছাড়া দেশাত্মবোধক গান পরিবেশন করে রোদেলা সিনহা সাহা,পায়েল দে,মাহতাসিম ইমাম অথৈ।

এছাড়া মাসব্যাপি বিভিন্ন কর্মসূচীর মধ্যে ১ ডিসেম্বর থেকে  ১৩ ডিসেম্বর  পর্যন্ত প্রতিদিন সন্ধ্যায় উদীচী কার্যালয় এবং ১৪ ডিসেম্বর শহরের বকুলতলা থেকে আলোর মিছিল করে দয়াময়ী মোড়ে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে সমাপ্ত করে।

১৬ ডিসেম্বর (বিজয় দিবসে) ভ্রাম্যমান গণসংগীতের আয়োজন করে উদীচী জামালপুর। ভ্রাম্যমান গাড়ীটি জামালপুর শহরের বিভিন্ন স্থানে গণসংগীত ও দেশাত্মবোধক গান পরিবেশন করে।

মাসব্যাপি অনুষ্ঠান সম্পর্কে জামালপুর উদীচীর সাধারন সম্পাদক গৌতম সিংহ সাহা বলেন,আমাদের আরও কর্মসূচি ছিল কিন্তু করোনাসহ বিভিন্ন কারনে আমরা কর্মসূচি সংক্ষিপ্ত করতে বাধ্য হয়েছি। 

ঢাকানিউজ২৪.কম / সুমন আদিত্য/কেএন

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image