• ঢাকা
  • শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঋণ খেলাপীর অভিযোগে আ'লীগ প্রার্থীর মনোনয়নপএ বাতিল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৩ পিএম
ঋণ খেলাপীর অভিযোগে
আ'লীগ প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপএ বাতিল 

মোঃআব্দুস সাওার, দিনাজপুর প্রতিনিধি: ঋণ খেলাপীর অভিযোগে দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়ণপত্র বাতিল করা হয়েছে। 

রোববার ১৮ সেপ্টেম্বর দিনাজপুর জেলা নির্বাচন অফিসার মোঃ শাহিনুর ইসলাম প্রামাণিক মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীসহ ১১ জন সদস্য প্রার্থীর মনোনয়ণপত্র বাতিল ঘোষণা করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে সদস্য পদে ১৫জন ও সাধারণ সদস্য পদে ৪৮জনসহ মোট ৬৭জন মনোনয়নপত্র দাখিল করেন। 

রোববার মনোনয়ণপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থীর মধ্যে জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীসহ সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৫জনের মধ্যে ২জন এবং সাধারণ সদস্য পদে ৪৮জনের মধ্যে ৯জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এর মধ্যে সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী সোনালী ব্যাংক লিমিটেড দিনাজপুর প্রিন্সিপাল শাখায় ৩৪কোটি ১২লাখ ৫৩হাজার ৪২৫টাকা ব্রাক ব্যাংক, প্রাইম ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্ট লিঃ ও মেরিডিয়ান ফাইন্যান্স লিঃ এ প্রায় ৭০কোটি টাকা ঋণখেলাপী রয়েছেন বলে বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট সূত্রে জানা গেছে।

 এছাড়াও জেলার কাহারোল উপজেলার সাধারণ সদস্য প্রার্থী মোস্তফা হোসাইন আলম মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক দিনাজপুর শাখা এর ঋণ খেলাপী এবং ঘোড়াঘাট এলাকার সদস্যপ্রার্থী সোনালী ব্যাংক ঘোড়াঘাট শাখার ঋণ খেলাপী থাকায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে। এবং ফরমে তথ্যগত ভুল ও ফরমে প্রার্থীর স্বাক্ষর না থাকাসহ ইত্যাদি কারণে আরও ৯জনের প্রার্থীর্তা বাতিল করা হয়। 
 
সিনিয়র জেলা নির্বাচন অফিসার  মোঃ শাহিনুর ইসলাম প্রামাণিক জানান,আজ জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই এর জন্য নির্ধারিত ছিল। যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে আজিজুল ইমাম চৌধুরীসহ দুইজন সাধারণ সদস্য ঋণখেলাপি থাকায় এবং ৯জনের ফরমে ত্রুটি থাকায় তাদের প্রার্থীতা বাতিল করা হয়েছে। 

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী জানান,নির্বাচন অফিস থেকে আমাকে মনোনয়ণপত্র বাতিলের কথা জানানো হয়েছে।তবে আপীলের সুযোগ আছে।আমরা আপীল করবো। 

উল্লেখ্য, গত ১৫সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী আওয়ামীলীগের দুজন বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান(সদর)ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী এবং  জেলা জাতীয় পার্টির সভাপতি দেলোয়ার হোসেনসহ চেয়ারম্যান পদে মোট চারজন মনোনয়নপত্র দাখিল করেন। একই দিনে সাধারণ সদস্য ১৩টি পদে ৪৮জন এবং সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে  ১৫জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image