• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হরিপুরে নদীতে শামুক কুড়াতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে দিনমুজুরের মৃত্যু 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫১ পিএম
নদীতে শামুক কুড়াতে গিয়ে
বিদ্যুৎপৃষ্টে দিনমুজুরের মৃত্যু 

হুমায়ুন কবির, হরিপুর প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুরে নদীতে শামুক কুড়াতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে তোহিদুর নহমান তৈয়ব (৩৮) নামে এক দিনমুজুরের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত তৈয়ব উপজেলার গজধুমডাঙ্গী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

শুক্রবার (২৮) অক্টোবর সকালে উপজেলার গজধুমডাঙ্গীর লোনানদীতে পেতে রাখা কারেন্ট জালের সঙ্গে বিদ্যুৎ সংযোগ করে রাখা তারে জড়িয়ে বিদ্যুৎস্পষ্ট হয়ে তৌহিদুরের মৃত্যু হয়েছে। পরে খবর পেয়ে থানা পুলিশ ওই নদী থেকে তার মরদেহ উদ্ধার করে। 

স্থানীয় ও পারিবারিক সুত্রে জানা গেছে, উপজেলার বকুয়া ইউনিয়নের গজধুমডাঙ্গী গ্রামের মৃত মফিজউদ্দিনের ছেলে আরিফ (২০) লোনা নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ ধরত। প্রায় তার কারেন্ট জাল চুরি হচ্ছিল। জাল চুরি ঠেকাতে সে জালের সঙ্গে ধাতব তার স্থাপন করে বিদ্যুৎ-সংযোগ করে লোনা নদীতে কারেন্ট জাল পেতে আসে। এদিতে তৌহিদুর প্রতিদিনের মতো শুক্রবার ভোরে লোনা নদীতে শামুক কুড়াতে গিয়ে কারেন্ট জালে জড়ানো বিদ্যুৎ তার স্পর্শ করলে জড়িয়ে গিয়ে বিদ্যুৎস্পষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। 

এ ঘটনার পর থেকে কারেন্ট জালের মালিক আরিফ পলাতক রয়েছে। আরিফের বোন কাশমিরা জানায়, আরিফ বাসায় নেই। সে আরো জানান, তাদের অনেক জাল চুরি হয়ে গেছে। 

এজন্যই চুরি ঠেকাতে আরিফ জালের সাথে বিদ্যুৎ সংযোগ স্থাপন করে রেখেছিলেন। গজধুমডাঙ্গী গ্রামের সুলতান আলী (৭০) জানান, নিহত তৌহিদুর রহমান তৈয়ব একজন দিনমজুর। প্রতিদিন শামুক কুড়িয়ে বিক্রি করে জীবিকা নির্বাহ করতো। সে প্রতিদিনির ন্যায় শামুক কুড়াতে লোনা নদীতে গিয়ে বিদ্যুৎস্পষ্ট সে মারা যায়। তার এই অনাকাঙ্ক্ষিত মৃত্যুর জন্য দায়ী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। তিনি আরো বলেন কারেন্ট জাল দিয়ে মাছ ধরা দেশের আইনে অপরাধ।
 
নিহতের স্ত্রী জবেদা বেগম জানান, আমার স্বামী  লোনা নদীতে শামুক কুড়িয়ে বাজারে বিক্রি করে সংসার চালাতো। প্রতিদিনের মতো শুক্রবার ভোরে লোনা নদীতে শামুক কুড়াতে গিয়ে বিদ্যুৎস্পষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। আমি এ ঘটনায় ন্যায়বিচার চাই।
 
হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image