• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহের তারাকান্দায় নির্বাচনকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:২৫ পিএম
ময়মনসিংহের তারাকান্দা
তারাকান্দায় নির্বাচনকে কেন্দ্র করে ১৪৪ ধারা

নিউজ ডেস্ক:  ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১ জুন) রাতে উপজেলা বাসস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষ হয়।

এ ঘটনার পর পরই নির্বাচনি সহিংসতা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার সকাল ৬ টা থেকে ৫ জুন সকাল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

জানা যায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার উত্তর বাজার থেকে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট ফজলুল হকের সমর্থকরা নির্বাচনী মিছিল বের করেন। পরে মিছিলটি বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী কার্যালয়ের সামনে পৌঁছালে ককটেল ও গুলির শব্দে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় দু’পক্ষের সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। এতে অন্তত ১৮ জন আহত হয়েছেন

স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান সরকার বলেন, থানা থেকে ১০ গজের মধ্যে এসব ঘটনা ঘটলেও পুলিশ ছিল নির্বিকার।  থানায় ফোন দিলেও ওসি ফোন কেটে দিয়েছেন। পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে পুলিশ আসে। আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদেশে নির্বাচন করা কী অপরাধ? পরাজয় জেনে নৌকার প্রার্থীর সমর্থকরা অতর্কিত হামলা করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের আবেদনের প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ সময়ের মধ্যে মিছিল-মিটিং, জনসমাবেশ ও মাইক ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের বলেন, দু’পক্ষের সংঘর্ষে ১০-১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগের ৩ রয়েছেন। তারা ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখনো থানায় কোনো মামলা ও কেউ গ্রেফতার  হয়নি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image