• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাংলাদেশের আজ সৌজন্যের ম্যাচ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:২৫ এএম
বাংলাদেশের আজ সৌজন্যের ম্যাচ
বাংলাদেশের আজ সৌজন্যের ম্যাচ

নিউজ ডেস্ক: বিশ্বকাপের শেষটা জয়ে রাঙাতে চাইবে বাংলাদেশ।

বাংলাদেশ দলের খেলোয়াড় ও কোচিং স্টাফের ঘোরই যে কাটছে না। টি২০ বিশ্বকাপে প্রবেশের দিন থেকে মাঠে ও মাঠের বাইরে লাগামহীন কার্যকলাপ তাদের। কথা ও কাজে মেরু আর মরুর মতো অমিল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে প্রতিশ্রুতির বেসারতি করা দলই মাঠে গিয়ে হয় নাস্তানাবুদ।

এই সংস্করণে অসিদের বিপক্ষে ৯ ম্যাচ খেলে চারটিতে জয় বাংলাদেশের। পরিসংখ্যানের নিক্তিতে তোলা হলে আজকের ম্যাচে টাইগারদের পিছিয়ে রাখার সুযোগ নেই। বিশেষ করে দুই দলের শেষ মুখোমুখিতে বাংলাদেশ যেখানে সফল, সেখানে বিশ্বকাপ মঞ্চে জিততে চাওয়া স্বাভাবিক। কিন্তু যে দলের লক্ষ্য সেমিফাইনাল খেলা, তারা সহজে ছেড়ে দেবে না। ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো অসিদেরও চেষ্টা থাকবে বাংলাদেশকে হারিয়ে সেরা চারের রেসে থাকা। যদিও পয়েন্ট পাওয়ার লড়াইয়ে মানসিক চাপে থাকবেন অ্যারন ফিঞ্চরা। সব হারানো বাংলাদেশ শিবিরে চাপ থাকার কথা নয়; বরং বাড়ি ফেরার আগে হালকা মেজাজে ভালো ক্রিকেট খেলা গেলে ভালো। হেরাথেরও বিশ্বাস, চাপহীন ক্রিকেট খেলবে দল, 'আমি যেটা বিশ্বাস করি, এই ছেলেরাই ভালো খেলার সামর্থ্য রাখে। আমাদের এখনও একটি ম্যাচ বাকি আছে। আমি নিশ্চিত, ছেলেরা সেরাটা দেওয়ার চেষ্টা করবে পাকিস্তান ও নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে। আমাদের উইনিং কম্বিনেশন দিয়ে আত্মবিশ্বাস ফেরাতে হবে।'

জয়ের ছন্দে ফেরার জন্য স্পিননির্ভর দল খেলাতে পারে বাংলাদেশ। দুবাইয়ের কন্ডিশনও স্পিনারদের জন্য সহায়ক। সে ক্ষেত্রে শেখ মেহেদীর সঙ্গে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ খেলতে পারেন। তলপেটের ব্যথা ভালো না হওয়ায় উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানের খেলা হচ্ছে না আজ। সুতরাং শেষ ম্যাচের একাদশ অপরিবর্তিত রাখা হতে পারে অসিদের বিপক্ষে। দুবাইয়ে টসে জেতাও গুরুত্বপূর্ণ। মাহমুদউল্লাহরা টস জিতলে পরে ব্যাট করার সিদ্ধান্ত নেবেন। কারণ, এই মাঠে বেশিরভাগ ম্যাচই চেজ করা দল জিতেছে।

এই ম্যাচ জিততে পারলে পরের বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ সৃষ্টি হবে। টি২০ র‍্যাংকিংয়ে সেরা সাতে উন্নীত হবে দল। আর হেরে গেলে নবম স্থানেই থাকবে। তবে শেষ দুই ম্যাচ ক্যারিবীয়রা শ্রীলঙ্কা আর অসিদের কাছে হারলে র‍্যাংকিংয়ের সেরা আটে চলে যাবে বাংলাদেশ। ১৫ নভেম্বর পর্যন্ত অষ্টম স্থান ধরে রাখা গেলে অস্ট্রেলিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে টাইগাররা। আইসিসির নতুন নিয়মে চলমান বিশ্বকাপের ফাইনালে খেলা দুই দল ছাড়াও ১৫ নভেম্বর পর্যন্ত র‍্যাংকিংয়ের সেরা ছয় দল সরাসরি খেলবে পরের বিশ্বকাপে। সুপার টুয়েলভে খেলা নিচের চার দল খেলবে বাছাইপর্বে। বাংলাদেশ আগেই ওয়েস্ট ইন্ডিজ বা শ্রীলঙ্কাকে হারাতে পারলে সমীকরণের ধাঁধায় পড়তে হতো না। তাই দেশে ফেরার আগে ঘোর কাটিয়ে আজ ম্যাচ জয়ের চেষ্টা করলে আখেরে লাভ বাংলাদেশ দলের।

 

ঢাকানিউজ২৪.কম / সানোয়ার সামছী

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image