• ঢাকা
  • মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অবৈধভাবে মজুদ রাখা ২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪০ পিএম
৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার

নিউজ ডেস্ক:  ওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদের মেইন গেট সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে অবৈধভাবে মজুদ করে রাখা ২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার(১৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই গুদামঘরে অভিযান চালিয়ে এ তেল উদ্ধার করে।

অবৈধভাবে সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে দোকান মালিক হুমায়ূন কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপজেলা প্রশাসন, এনএসআই ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, দেশে সয়াবিন তেলের কোনো সংকট নেই। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করে বাজারে সংকট সৃষ্টি করছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা জেলা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদ সংলগ্ন বাজারে মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালিয়ে ১০০ টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে মজুতকৃত ২০ হাজার লিটার তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। এছাড়া হুমায়ূন কবির লাইসেন্সবিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে। ব্যবসায়িক লাইসেন্স আগামী ৫ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম /

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image