• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

স্বাস্থ্যখাত নিয়ে টিআইবির তথ্য ভুল: স্বাস্থ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৬ পিএম
স্বাস্থ্যখাত নিয়ে টিআইবির তথ্য ভুল
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

ডেস্ক রিপোর্টার:  স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, স্বাস্থ্যবিভাগ নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সব তথ্য ভুল। সোমবার দুপুরে সচিবালয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, টিআইবির রিপোর্টের মধ্যে বেশকিছু তথ্য রয়েছে যা সঠিক নয়। তারা এমন কিছু তথ্য তুলে ধরে যার কারণে দেশের ভাবর্মূর্তি ক্ষুন্ন হয় এবং দেশের মানুষের মধ্যে একটি বিভ্রান্তি তৈরি হয়। এমন অসত্য তথ্যের জন্য শুধু দেশে নয় আন্তর্জাতিক মহলেও বাংলাদেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

জাহিদ মালেক আরও বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে কোনো সংস্থা তাদের মতামত প্রকাশ করতে পারে। তবে দায়িত্ব থাকে, সঠিক তথ্য যাতে দেয়। যেহেতু গণতান্ত্রিক দেশ, আইনি ব্যবস্থায় আমরা কখনও সেভাবে যাই না। কিন্তু প্রয়োজন হলে দেশ এবং দেশের মানুষের স্বার্থে যদি আইনি ব্যবস্থা নেওয়া লাগে, তখন আমরা সেটা নেব।

মন্ত্রী আরও বলেন, দেশের ৯৬ শতাংশ মানুষ টিকার আওতায় এসেছে। এখন পর্যন্ত দেশে প্রায় ৪০ হাজার কোটি টাকা মূল্যের করোনার টিকা দেয়া হয়েছে। করোনায় মৃত্যু শূন্যের কোঠায় হলেও স্বাস্থ্য সুরক্ষা মানতে হবে। করোনা মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে যখন প্রশংসিত তখন এ ধরনের ভুল তথ্য সফলতাকে প্রশ্নবিদ্ধ করে বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image