• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:০৮ পিএম
বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

ডেস্ক রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ডোপ টেস্ট (মাদক গ্রহণ করে কি না সেই পরীক্ষা) বাধ্যতামূলক করার উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে সেই প্রক্রিয়া শুরু হয়েছে এজন্য প্রয়োজনীয় আইন সংশোধন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

রোববার (২৬ জুন) সচিবালয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস, ২০২২ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব কথা জানান।

সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট করার প্রক্রিয়া শুরু হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যখন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা বলেছিলেন তার আগেই আমরা পুলিশের ডোপ টেস্ট শুরু করে দিয়েছিলাম। এরপর প্রধানমন্ত্রীকে দেওয়া একটি প্রস্তাবে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্টের কথা বলেছিলাম। চাকরি যোগদান করার আগে সিভিল সার্জন যেসব পরীক্ষা করেন, সেখানে ডোপ টেস্ট করা হবে। সেটা করাও হচ্ছে। এটা ব্যাপকভাবে করতে অবকাঠামো উন্নয়ন করতে হবে। ইতোমধ্যে সেই প্রচেষ্টা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ছাত্রদের ডোপ টেস্টের বিষয়ে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে আইন তৈরি করা হচ্ছে। ওই আইন অনুযায়ী শিক্ষার্থী ভর্তির আগে ডোপ টেস্ট করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image