• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইটনা-অষ্টগ্রামে আ'লীগের সম্মেলন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম
ইটনা-অষ্টগ্রামে আ'লীগের সম্মেলন অনুষ্ঠিত
আ'লীগের সম্মেলন অনুষ্ঠিত

মিঠামইন প্রতিনিধি, কিশোরগঞ্জ : প্রায় দেড় যুগ পর কিশোরগঞ্জের হাওরের ইটনা ও অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩০ মে ইটনায় ও ৩১ মে অষ্টগ্রাম উপজেলায় হবে সম্মেলন। সম্মেলনকে ঘিরে দুই উপজেলাতেই দলীয় নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশ। সম্মেলন সফল করতে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং তৃণমূলের সর্বস্তরের নেতাকর্মীরা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।

উপজেলার সিনিয়র নেতাদেরকে সাথে নিয়ে এসব কার্যক্রম তদারকি, পরামর্শ ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক। ইটনা উপজেলা ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান রোকেল জানান, বিভিন্ন স্তরের নেতাকর্মীরা নিজেরাই উপজেলার সর্বত্র পোস্টার, ফেস্টুন ও ব্যানার লাগিয়ে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি করছে। আজ ইটনা ্উপজেলা সম্মেলনেও তেমনই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে বলে জানান তিনি।

ইটনা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা গোলাম মোস্তফা জানান, দীর্ঘ ১৮ বছর পর আমাদের সম্মেলন হচ্ছে। আমাদের কাছে ঈদের আনন্দের মতই মনে হচ্ছে। সম্মেলন সফল করতে প্রতিটি নেতাকর্মী নিরলসভাবে দিন রাত কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান। ইটনা উপজেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ চৌধুর     কামরুল হাসান বলেন, হাওরে আওয়ামী লীগের রয়েছে ইস্পাত কঠিন ঐক্য।

সম্মেলনকে কেন্দ্র করে এখানকার নেতাকর্মীদের মাঝে যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে, তা অন্য কোন জায়গায় চোখে পড়েনা। সম্মেলনের মাধ্যমে যে নতুন নেতৃত্ব গড়ে উঠবে, তা আওয়ামী লীগকে আরও শক্ত ভিত্তির উপর দাঁড় করাবে বলে মনে করেন তিনি। অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস জানান, এবারের সম্মেলনের বৈশিষ্ট্য হল এখানে কোন প্রার্থী নেই। কাউন্সিলররা যাদেরকে যে পদে যোগ্য মনে করবেন, সে অনুযায়ী কমিটি গঠন করা হবে।

ফলে কারও কোন অভিযোগ বা কোন ক্ষোভ নেই। বরং সর্বত্র উৎসব ও আনন্দময় পরিবেশ কিশোরগঞ্জ–৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, বর্তমান মহামান্য রাষ্ট্রপতি ও তৎকালীন কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবদুল হামিদ হাওরে আওয়ামী লীগের যে জোয়ার  করে গেছেন, তারই ধারাবাহিকতা এখনও অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, হাওরে নেতাকর্মীদের মাঝে কোন বিভেদ কিংবা দলীয় কোন কোন্দল নেই। এখানে নেতৃত্বের প্রতিযোগিতা আছে, কিন্তু দ্বন্ধ  নেই। হাওরে সুষ্ঠ শান্তি পূর্ণ ও উৎসব মুখর পরিবেশে সম্মেলন করে নজির স্থাপন করবেন বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / বিজয়কর রতন/কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image