• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সু চির বিরুদ্ধে আরও দুর্নীতির অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:১২ পিএম
সু চির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
aung sun suchi

নিউজ ডেস্ক:   মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চিকে দুর্নীতির অভিযোগে বিচারের মুখোমুখি করতে যাচ্ছে জান্তা সরকার। শান্তিতে নোবেলজয়ী এই নেত্রীর বিরুদ্ধে নতুন করে দুর্নীতির চারটি অভিযোগ আনা হয়েছে। আগামী ১ অক্টোবর রাজধানী নেপিদোতে তার বিচারকাজ শুরু হচ্ছে। খবর এএফপির।.

শুক্রবার সু চির আইনজীবী খিন মং ঝাও জানিয়েছেন, ৭৬ বয়সী গৃহবন্দি সু চির বিরুদ্ধে আনা দুর্নীতির বিচারকাজ দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। অভিযোগ প্রমাণিত হলে প্রতিটির জন্য ১৫ বছরের সাজা হতে পারে তার। সামরিক সরকার সু চিকে দশকের পর দশক বন্দি রাখার ব্যবস্থা করছে বলে অভিযোগ করেন তিনি।.

সু চির বিরুদ্ধে আগে থেকেই বেশ কয়েকটি মামলা চলছে। এর মধ্যে গত বছরের নির্বাচনে করোনার বিধিনিষেধ লঙ্ঘন এবং অবৈধভাবে ওয়াকিটকি আমদানি ও রাষ্ট্রদ্রোহের মামলা করেছে সেনা সরকার।.

গত ১ ফেব্রুয়ারি সু চির গণতান্ত্রিক সরকারকে জোরপূর্বক সরিয়ে ক্ষমতায় বসে জান্তা সরকার। এরপরই তাকে গৃহবন্দি করা হয়। তখন থেকেই জান্তার বিরুদ্ধে রাজপথে প্রবল আন্দোলন চালিয়ে যাচ্ছে দেশটির নানা পেশার মানুষ। চলমান বিক্ষোভে সামরিক বাহিনীর হাতে নিহত হয়েছেন এক হাজারের বেশি মানুষ। গ্রেপ্তারের সংখ্যা ছাড়িয়েছে আট হাজার।. .

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image