• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইবিতে ‘সাংগঠনিক জীবনে কাম্য আচরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
ইবিতে ‘
সাংগঠনিক জীবনে কাম্য আচরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 

আবির হোসেন , ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘সাংগঠনিক জীবনে কাম্য আচরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে অনলাইনে এটি অনুষ্ঠিত হয়। সাংগঠনিক উন্নয়নকল্পে সংগঠনটির সদস্যদের নিয়ে এই কর্মশালার আয়োজন করা হয়।

শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ’র সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ। শাখা সাধারণ সম্পাদক আবু তালহা আকাশের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন শাখার কার্যনির্বাহী পর্ষদের অন্যান্য সদস্যরা। 

এরআগে, শাখা যুগ্ম সাধারণ সম্পাদক সুকান্ত দাস সদস্যদের উদ্দেশ্যে সাংগঠনিক বিভিন্ন আচরণ নিয়ে আলোচনা করেন। পরে অনুষ্ঠানের প্রশিক্ষক আখতার হোসেন আজাদ সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। 

এসময় তিনি বলেন, ‘সংগঠনে কাম্য আচরণবিধি, সংগঠন নষ্টের কারণ। মতাদর্শের পার্থক্য থাকলেও একজন সংগঠক হিসেবে বিরোধ ও পদের প্রতি লোভ থাকা যাবেনা। পাশাপাশি স্বপ্নের ক্যারিয়ার গড়তে প্রয়োজনীয় পড়াশোনা সহ আইটি সেক্টরের প্রতি দক্ষ জনশক্তি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।’

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করে। এছাড়া বিভিন্ন সময় অসহায় ও দুঃস্থ মানুষের পাশে থেকে কাজ করে। লেখালেখির পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মান ও সংস্কারে কাজ করে আসছে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৭টি শাখার মধ্যে পরপর তিনবারের ‘বর্ষসেরা’ শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image