• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশে টানা ৬ দিন করোনায় মৃত্যুশূন্য


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
টানা ৬ দিন করোনায় মৃত্যুশূন্য
করোনা পরিস্থিতি

ডেস্ক রিপোর্টার: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় দেশে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৪ জনেই অপরিবর্তিত আছে। রোববার (১৭ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত শনিবার (১৬ এপ্রিল), শুক্রবার (১৫ এপ্রিল), বৃহস্পতিবার (১৪ এপ্রিল), বুধবার (১৩ এপ্রিল) ও মঙ্গলবার (১২ এপ্রিল) করোনায় মৃত্যুশূন্য ছিল দেশ। এ ছাড়া তার আগের দিন (১১ এপ্রিল) দেশে করোনায় একজনের মৃত্যু হলেও, এর আগে ৫ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত টানা ছয় দিন দেশে করোনায় কারও মৃত্যু হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫১ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৩২৬ জনে।

এর আগের দিন শনিবারও ৫১ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছিল।

এ ছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১ দশমিক শূন্য ৪ শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩২৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯০ হাজার ৮৪২ জন।

এদিকে, বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের তাণ্ডব ধীরে ধীরে নিয়ন্ত্রণে চলে আসছে। গত কয়েক দিন ধরেই বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যু ক্রমশ নিম্নমুখী।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৯২৪ জন, অপরদিকে মারা গেছেন আরও এক হাজার ৫৯৩ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ২৩ লাখ ৯ হাজার ১১৩ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৪৪১ জনের।

ভারতে আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ৪১ হাজার ৯৯৫ জন সংক্রমিত। মৃত্যু ৫ লাখ ২১ হাজার ৭৮১ জনের।

ব্রাজিলে আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ২ লাখ ৫০ হাজার ৭৭ জন এবং মোট মৃত্যু ৬ লাখ ৬১ হাজার ৯৯৩ জনের।

ফ্রান্সে আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৩৭৪ জন। এর মধ্যে মৃত্যু এক লাখ ৪৪ হাজার ১২২ জন।

জার্মানিতে পঞ্চম স্থানে উঠে আসা এখন পর্যন্ত করোনা সংক্রমিত ২ কোটি ৩৪ লাখ ১১ হাজার ৫৭৭ জন। এর মধ্যে মৃত্যু এক লাখ ৩৩ হাজার ৪১৫ জন।

যুক্তরাজ্য আক্রান্তের তালিকায় ষষ্ঠ, রাশিয়া সপ্তম, দক্ষিণ কোরিয়া অষ্টম, ইতালি নবম ও তুরস্ক দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪২তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে কোভিড-১৯।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image