• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঝিনাইগাতীতে হেলমেট থাকায় চালকরা পেলেন ‘লাল গোলাপ’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২১ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৪ পিএম
চালকদের সঙ্গে বৈধ কাগজপত্র থাকলে ও
হেলমেট থাকায় চালকরা পেলেন ‘লাল গোলাপ’

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে চালকদের সঙ্গে বৈধ কাগজপত্র থাকলেই ও হেলমেট ব্যবহার করলেই লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন থানা পুলিশের সদস্যরা। 

সোমবার (২১ নভেম্বর) দুপুরে উপজেলার সদর বাজারের বিভিন্ন স্থানে জেলা পুলিশের কর্মসূচির অংশ হিসেবে মোটরসাইকেল চালকদের ‘ট্রাফিক আইন’ সম্পর্কে সচেতন করার পাশাপাশি এ অভিনব উদ্যোগ নেন তারা। এ সময় চালকদের চকলেটও দেওয়া হয়। এ দিকে, মাথায় হেলমেট পরে মোটরসাইকেল চালিয়ে ফুলেল শুভেচ্ছা পেয়ে চালকরা বেশ খুশি।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল আলম ভ‚ঁইয়ার নেতৃত্বে এ কার্যক্রমে থানার ওসি (তদন্ত) মো. আবুল কাশেম, উপ-পরিদর্শক রাজিব ভৌমিকসহ পুলিশ সদস্যরা অংশ নেন।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল আলম ভ‚ঁইয়া বলেন, দেশের বিভিন্ন স্থানে দ্রুতগতিতে মোটরসাইকেল চালানোর কারণে সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। এতে প্রাণহানিরও ঘটনাও ঘটেছে। এসব ঘটনায় নিহত ব্যক্তিদের বেশিরভাগেরই মাথায় হেলমেট ছিল না বলে জানা যায়। এ কারণে হেলমেট পরতে উৎসাহিত করতেই শেরপুর জেলা পুলিশ সুপার মহোদয়ের দিক-নির্দেশনায় এমন অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আজকে মোটরসাইকেল চালকদের বৈধ কাগজপত্র এবং হেলমেট ব্যবহারকারীদের  গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। যারা বৈধ কাগজপত্র ও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালাচ্ছে তাদের সচেতন করা হয়েছে। এর পরে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image