• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিএনপির গণসমাবেশে সতর্ক অবস্থানে র‌্যাব-পুলিশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৩ পিএম
বিএনপির গণসমাবেশে
সতর্ক অবস্থানে র‌্যাব-পুলিশ

নিউজ ডেস্ক : ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় সমাবেশস্থল গোলাপবাগ মাঠ, নয়াপল্টন, বায়তুল মোকাররমসহ নগরের গলি, সড়কপথে অন্তত ২০ হাজার পুলিশ ও র‌্যাবের সশস্ত্র সতর্ক পাহারা বসানো হয়েছে। 

তাদের সহযোগিতা করতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি অন্তত পাঁচ হাজার আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। রাজধানীর প্রবেশপথসহ প্রধান সড়কে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে র‌্যাব ও পুলিশ।

এছাড়া বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াতে না পারে, সে জন্য র‌্যাব-পুলিশ ছাড়াও একাধিক গোয়েন্দা সংস্থার বিশেষজ্ঞ টিম সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার প্যাট্রলিং (নজরদারি)  শুরু করেছে।

বিএনপির কর্মসূচি ঘিরে  সরকার ও পুলিশকে প্রশ্নবিদ্ধ করতে কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে—এ আশঙ্কাতেই এই সতর্কতা।

এসব তথ্য জানিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, ১০ ডিসেম্বর বিএনপি সমাবেশকে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধ করতে রাজধানীজুড়ে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে।

ডিএমপির বিশেষ প্রস্তুতি: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কর্মকর্তারা বলছেন, যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি মোকাবিলায় বিশেষ প্রস্তুতি নিয়েছেন তারা। ডিএমপির পাশাপাশি ঢাকার বাইরে থেকেও কয়েক হাজার ফোর্স আনা হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের টিমও বিভিন্ন পয়েন্টে প্রস্তুত রাখা হয়েছে। পুুলিশের বিশেষায়িত দল সোয়াটকেও সর্বোচ্চ সতর্কতায় রাখা হয়েছে। হামলা দমনে পারদর্শী পুলিশ সদস্যদের সমাবেশস্থল ও আশপাশ ঘিরে মোতায়েন করা হয়েছে।

গতকাল নয়াপল্টনসহ রাজধানীর বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজনদের তল্লাশি করছে পুলিশ। সদরঘাট লঞ্চ টার্মিনাল, গাবতলী, পোস্তগোলা ব্রিজ, আবদুল্লাহপুর, তিনশ ফুট, কাঁচপুর ব্রিজ, বসিলা ব্রিজসহ ঢাকার সব প্রবেশপথে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image