• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিজয়ের মাসে শেখ হাসিনা মেট্রোরেলের শুভ উদ্বোধন করবেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:২৬ পিএম
এই এমআরটি লাইন-৬-এর শুভ উদ্বোধন করবেন।
ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক: আগামী ডিসেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন, জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার ৬ সেপ্টেম্বর  রাজধানীর উত্তরায় মেট্রোরেলের ডিপো এলাকায় ‘মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্র’র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী ডিসেম্বরে আমাদের বিজয়ের মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই এমআরটি লাইন-৬-এর শুভ উদ্বোধন করবেন। এজন্য বাকি কাজগুলো দ্রুত সম্পন্ন করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ডিসেম্বরেই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল।

এ সময় তিনি মেট্রোরেলের ভাড়া নির্ধারণের বিষয়টিও তুলে ধরেন সেতুমন্ত্রী। কিলোমিটার প্রতি ৫ টাকা, সর্বনিম্ন ভাড়া ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। উত্তরা থেকে মতিঝিলে যেতে যাত্রীদের ভাড়া গুনতে হবে ১০০ টাকা। মেট্রোরেলে মাসিক, সাপ্তাহিক, পারিবারিক ও কার্ডে ভাড়া দেওয়ার বিশেষ সুবিধা থাকবে।

যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধারা বিনাটিকিটে যাতায়াত করতে পারবেন। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিবার ভ্রমণে থাকবে বিশেষ ছাড়।

প্রথম দফায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে মেট্রোরেল। এ জন্য ১০ সেট (প্রতি সেটে ছয়টি বগি) ট্রেন প্রস্তুত করা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image