• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শাহজাদপুরে আদালতের নিষেধাজ্ঞার পরও পাকা দালান নির্মাণের অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৫ পিএম
আদালতের নিষেধাজ্ঞার পরও পাকা দালান নির্মাণের অভিযোগ
দালান নির্মাণ

শাহজাদপুর প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি গ্রামের বিবাদমান সম্পত্তির উপর জোর পূর্বক পাকা দালান নির্মাণ করার অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, রতনকান্দি গ্রামের মৃত আবু সাঈদ মোল্লার ছেলে জেলহক মোল্লা জোর পূর্বক মৃত আফছার মোল্লার ছেলে মোঃ শাহীন মোল্লার জায়গা দখল করে পাকা দালান নির্মাণ করছে বলে শাহজাদপুর থানায় মোট ৮ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ দায়ের করেন। একইসাথে রতনকান্দি মৌজার ১৩০০, ১৭১৯ খতিয়ানের ৬১৮৪, ৬৩২১ ও ৬৩১৯ নং দাগের মোট ৩৭ শতাংশ জমির মধ্যে সাড়ে ৪ শতাংশ জায়গা দাবী করে মো. শাহীন মোল্লা গত ২০ এপ্রিল শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতে বাটোয়ারা মামলা দায়ের করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে গত ২৬ এপ্রিল ওই সম্পত্তিতে কোনো প্রকার স্থাপনা নির্মাণ, আকার আকৃতি পরিবর্তন না করা ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে স্থিতিবস্থা বজায় রাখার আদেশ দেন। কিন্তু আদালতের এই আদেশ অমান্য করে জোড় পূর্বক পাকা দালান নির্মাণের কাজ চলমান রেখেছে।

বিষয়টি নিয়ে মোঃ শাহীন মোল্লা বলেন, জেলহক মোল্লা অর্থ আর ক্ষমতার জোরে রীতিমতো অত্যাচার করছে আমাদের। এখন আমাদের জায়গায় পাকা দালান নির্মাণ করে স্থায়ী ভাবে উচ্ছেদের পরিকল্পনা করছে। '

এদিকে বিষয়টি নিয়ে অভিযুক্ত জেলহক হোসাইনের সাথে কথা হলে তিনি সাংবাদিকদের জানান, এই জমি মূলত আমাদের দাদার নামীয় সম্পত্তি। দাদার মৃত্যুর পর দীর্ঘকাল চলে গেলেও কাগজে কলমে বাটোয়ারার প্রয়োজন পড়েনি। আমরা সবাই পারিবারিক ভাবে ভাগাভাগি করে বসবাস করছি। এখন পরিবার বড় হয়ে যাওয়ায় পাকা দালানের প্রয়োজন হয়েছে। কিন্তু প্রতিহিংশা বসত সম্পূর্ণ অনৈতিক ভাবে বাধা প্রদান করে শাহীন মোল্লা হয়রানি করছে আমাদের।#

ঢাকানিউজ২৪.কম / মাসুদ মোশাররফ/কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image