• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঘুর্নিঝড় জাওয়াদে হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৩৩ পিএম
ঘুর্নিঝড় জাওয়াদ
হাতিয়ার সঙ্গে নৌ যোগাযোগ বন্ধ

নোয়াখালী প্রতিনিধি: ঘূর্ণিঝড় জাওয়াদ এর ফলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও সমুদ্র উত্তাল থাকায় নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে।

অপরদিকে ঘূর্ণিঝড় জাওয়াদে সৃষ্ট পরিস্থিতিতে দুর্ভোগে পড়েছেন অপেক্ষমাণ হাজার হাজার যাত্রী।

সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৬টা থেকে দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। নৌ চলাচল বন্ধ থাকায় দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না।  
 
নোয়াখালী জেলা আবহাওয়া অধিদফতরের ভারপ্রাপ্ত সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী জেলায় ৩৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঘূর্ণিঝড় জাওয়াদ এর ফলে উপকূলীয় এলাকায় ৩ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এ সময় সব নৌযানকে তীরবর্তী এলাকায় অবস্থান করতে বলা হয়েছে।

 নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, ঘূর্ণিঝড় জাওয়াদ এর ফলে উপকূলীয় এলাকায় ৩নম্বর সংকেত চলছে। বৈরী আবহাওয়ার কারণে সাগর ও নদী উত্তাল থাকায় সোমবার সকাল ৬টা থেকে মানুষের জানমাল রক্ষায় হাতিয়ার সঙ্গে সারাদেশের সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদে অবস্থানে থাকতে বলা হয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / গিয়াস উদ্দিন রনি/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image