• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কোডিং ও আইসিটির গুরুত্ব বিষয়ক মতবিনিময় সভা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৮ পিএম
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থায়
আইসিটির গুরুত্ব বিষয়ক মতবিনিময় সভা

নিউজ ডেস্ক:  তথ্যপ্রযুক্তি নির্ভর, জ্ঞানভিত্তিক, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থায় কোডিং ও আইসিটির গুরুত্ব’ বিষয়ে এক মতবিনিময় সভা আজ আগারগাঁওয়ে বিনিয়োগ ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, আইসিটি বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষকবৃন্দ, উদ্যোক্তাবৃন্দ, বেসরকারি সংস্থা ব্র্যাক এর প্রতিনিধি ।

সভায় তথ্য প্রযুক্তি নির্ভর, জ্ঞানভিত্তিক, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থায় কোডিং ও আইসিটির গুরুত্ব নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ এসময় তাদের মতামত তুলে ধরেন।

সভায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থায় কোডিং ও আইসিটির গুরুত্ব তুলে ধরে একটি পাইলট প্রকল্প তৈরির লক্ষ্যে কনসেপ্ট পেপার প্রস্তুত করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image