• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রধানমন্ত্রীর জন্মদিনে সিংড়ায় ৫০ হাজার টাকা অনুদান পাবেন নারী উদ্যোক্তারা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৬ পিএম
অনুদান পাবেন নারী উদ্যোক্তারা
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি: আগামী ২৮ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ১০০ জন ডিজিটাল নারী উদ্যোক্তাকে ৫০ হাজার করে টাকা অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার সকালে সিংড়া উপজেলার দুঃস্থ ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমাদের প্রাণপ্রিয় জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনের শুভ দিনে সিংড়া পৌর সভার ১২টি ওয়ার্ড ও উপজেলার ১২টি ইউনিয়নের ই-কমার্স নারী উদ্যোক্তাদের মধ্যে যারা প্রকৃত উদ্যোক্তা, যাদের পণ্য অনলাইনে ডিজিটাল শপে বিক্রি করতে তৈরি হতে পারে তাদের ১০০ জনকে আগামী ২৮ সেপ্টেম্বর এককালীন ৫০ হাজার করে টাকা অনুদান দিবো। কিন্তু অননুরোধ আপনারা এই সেলাইমেশিন পাওয়ার পর নিজেদের আরো দক্ষ করে গড়ে তুলবেন। ই-কমার্সে নারী উদ্যোক্তা হতে আপনাদের প্রচেষ্টা অব্যাহত রাখবেন। প্রশিক্ষণ লাগলে আইসিটি বিভাগ থেকে দেবো। অর্থায়ন লাগলে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অনুদান দিবো। যদি আরো বড় উদ্যোক্তা হন ৫০ হাজার টাকা ব্যবহার করে দুই বছরে ৫ লাখ টাকা পুঁজি করতে পারেন তবে জননেত্রীর সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয় ভাই আমাদের হাইটেক পার্ক করে দিয়েছেন, শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার করে দিয়েছেন। সেখানে আপনারা আাপনাদের নিজস্ব অফিস খুলতে পারবেন। আপনারা ই-কমার্স উদ্যোক্তা হয়ে ব্যবসা শুরু করতে পারবেন।

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে সিংড়াতে ১০০ জনকে এই অনুদান দিচ্ছি। এটা হচ্ছে শেখ ফজিলাতুন্নেসা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা অদম্য নারী উদ্যোক্তা অনুদান। এই কর্মসূচির আওতায় সারা বাংলাদেশে আমরা দুই হাজার জনকে এই অনুদান দিচ্ছি।

সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী ভূমি কমিশনার মো. আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, শামীমা হক রোজি প্রমুখ।

উপজেলা পরিষদের বার্ষিক উন্নয়ন বাজেট থেকে বরাদ্দকৃত অর্থে ৭৫ জন নারী উদ্যোক্তাকে সেলাই মেশিন বিতরণ করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, সব মিলিয়ে এই বাজেট থেকে এ পর্যন্ত ৯১ জনকে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image