• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মালদ্বীপে ১৪২৯ বরণ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০৭ পিএম
১৪২৯ বরণ  ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত
পুনর্মিলনী অনুষ্ঠিত

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ: উৎসব ও আনন্দমুখর পরিবেশে  বাংলা নববর্ষ ১৪২৯ বরণ ও ঈদ পুনর্মিলনী উদযাপন করেছে মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে।

শুক্রবার (২৭ মে) মালদ্বীপের  বাংলাদেশ হাইকমিশনার অফিস এর  উদ্যোগে দূতাবাস প্রাঙ্গণে বাঙালিয়ানা পরিবেশে দিনটি উদযাপন করা হয়।
 
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ, বলেন বাংলা নববর্ষকে বাঙালি জাতির অসাম্প্রদায়িক চেতনার উৎস ও একান্তই আমাদের ইতিহাস ও ঐতিহ্যের শাশ্বত বাহক উল্লেখ করে বলেন, বাঙালি জাতির নিজস্ব পঞ্জিকাবর্ষের প্রথম দিনটি নববর্ষ হিসেবে দেশের সঙ্গে সঙ্গে বিদেশেও বর্ণাঢ্যভাবে উদযাপিত হয়।

রাষ্ট্রদূত, গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যিনি স্বাধীনতার পর ১৯৭২ সালে বাংলা নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে উদযাপনের ঘোষণা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে বাংলা নববর্ষের ওতপ্রোত ভূমিকা উপলব্ধি করে বাংলা নববর্ষ ভাতা চালু করেছেন।


তিনি আশা প্রকাশ করেন, মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ভাই-বোনেরা নববর্ষ, রবীন্দ্র ও নজরুল জয়ন্তীর বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে নতুন প্রজন্মের মাঝে আবহমান বাংলার সংস্কৃতিকে ছড়িয়ে দেবেন।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, তৃতীয় সচিব মোহাম্মদ মিজানুর রহমান ভূইয়া,সিআইপি মোহাম্মদ সোহেল রানা।
 

বর্ষবরণ অনুষ্ঠানে প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন, ডঃ খঃ লিয়াকত আলী, হেড অফ কার্ডস অ্যান্ড ডিজিটাল ব্যাংকিং, মালদ্বীপ ইসলামিক ব্যাংক মোঃ আরেফুর রহমান চৌধুরী, ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান দুলাল হোসেন, ঢাকা ট্রেডার্স এর চেয়ারম্যান বাবুল হোসেন, ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান হাদিউল ইসলাম, ফুড এন্ড ফুড ডিরেক্টর মোহাম্মদ নুরে আলম রিন্টু।

 এছাড়াও উপস্থিত ছিলেন এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর কর্মকর্তা কর্মচারী, ইউএস বাংলা এয়ারলাইনসের কর্মকর্তা কর্মচারী, বিশিষ্ট ব্যবসায়ীক, প্রবাসী ডক্টর’স, শিক্ষক ও বিভিন্ন রাজনৈতিক নেত্রীবৃন্দ, বিভিন্ন পেশাজীবি সহ প্রিন্ট মিডিয়ার স্থানীয় সাংবাদিক বৃন্দ।

এরপর দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বাঙালিদের শিশু-কিশোর দের অংশগ্রহণে এক  অনুষ্ঠানের আয়োজন করা হয় অনুষ্ঠানে  বিজয়ীদেরকে  পুরস্কৃত করা হয়।

বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার পরিবেশনের মাধ্যমে বাংলা নববর্ষ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি ঘটে।

ঢাকানিউজ২৪.কম / মোহাম্মদ মাহামুদুল/কেএন

আরো পড়ুন

banner image
banner image