• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফুলবাড়ীতে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৬ পিএম
ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন
ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠান

ফুলবাড়ী প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বুধবার উপজেলা স্বাস্থ্য প্রশাসনের উদ্যোগে ভিটামিন ‘‘এ’’ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে।

সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আনুষ্ঠানিকভাবে ভিটামিন ‘‘এ’’ ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান।

এসময় মেডিকেল অফিসার মোস্তাকিম আহম্মেদ মাহিম, নার্সিং সুপারভাইজার হামিদা খাতুন, উপজেলা ইপিআই টেকনিশিয়্যান সাইফুল ইসলাম, স্বাস্থ্য সহকারী ইসমত আরা সুইটি, ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সংগঠক প্লাবন শুভ  প্রমুখ উপস্থিত ছিলেন ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান জানান, গতকাল বুধবার (১৫ জুন) থেকে ১৯ জুন শুক্রবার ব্যতিত সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাতটি ইউনিয়নের ২১টি ওয়ার্ডে একটি স্থায়ী এবং ১৬৮টি অস্থায়ী কেন্দ্রের মাধ্যমে ১২ হাজার ১১৫ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল ভিটামিন ‘এ’ প্লাস এবং ২ হাজার ৯৭৫ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এদিকে পৌরসভার ৯টি ওয়ার্ডের জন্য একটি স্থায়ী এবং ২৪টি অস্থায়ী কেন্দ্রের মাধ্যমে ৩ হাজার ৭৫০ টি লাল রঙের ভিটামিন ‘‘এ’প্রাস ক্যাপসুল ও ৫০০ শিশুকে নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমকে সফল করতে মাঠ পর্যায়ে প্রতিটি স্থায়ী কেন্দ্রে দুইজন এবং ১৯৪ টি অস্থায়ী কেন্দ্রে ৩৮৪ জন কর্মী, ১৪ জন স্বাস্থ কর্মীসহ তিন স্তরে ৬৩ জন সুপারভাইজার এবং ১৬ জন পরিবার পরিকল্পনা কর্মী নিয়োজিত থাকবেন

ঢাকানিউজ২৪.কম / মোঃ হারুন-উর-রশীদ/কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image