• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জোকোভিচের ভিসা বাতিল রাজনৈতিক: সার্বিয়া প্রেসিডেন্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৭ এএম
সার্বিয়া
সার্বিয়ার প্রেসিডেন্ট বামে ডানে নোভাক জোকোভিচ

নিউজ ডেস্ক: বিশ্বের এক নম্বর টেনিস প্লেয়ার নোভাক জোকোভিচকে অস্ট্রেলিয়ায় ঢুকতে না দেওয়া কড়া সমালোচনা করেছেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুকিক। 

বৃহস্পতিবার বেলগ্রেডে জোকোভিচ সমর্থক গোষ্ঠীর র‍্যালিতে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, জোকোভিচ রাজনৈতিক পরিস্থিতির শিকার। অস্ট্রেলিয়া রাজনৈতিক শত্রু খোজার মতো তার সঙ্গে ব্যবহার করেছে। 

তিনি আরো বলেন, জোকোভিচসহ বিভিন্ন দেশের টেনিস প্লেয়ারদের কোরোনা পরীক্ষার ছাড় দিয়ে অস্ট্রেলিয়া ওপেন আয়োজনকারীরা ভিসার অনুমতি দেয়। এখন তারা ভিসা বাতিল করেছে। তারা বিশ্বের এক নম্বর টেনিস প্লেয়ারের বিরুদ্ধে পারবে না। তাই জেতার জন্য অন্য পথ বেছে নিয়েছে। 

র‍্যালিতে নেতৃত্ব দেয় জোকোবিচের বাবা। তিনি একটি ম্যাগাফোন নিয়ে বক্তব্য রাখছিলেন। এ সময় তিনি ফ্যানদের উদ্দেশে বলেন, আমরা এখানে সহিংসতা করতে আসেনি। আমরা জোকোভিচকে সমর্থন দিতে এসেছি। র‍্যালিতে বেশ কয়েকজন ফ্যান হাতে প্ল্যাকার্ড নিয়ে এসেছিল। তাতে লেখা ছিল করোনা ফ্যাসিজম বন্ধ কর। 

এদিকে সার্বিয়ান কর্তৃপক্ষ জোকোভিচের পক্ষ নিয়ে সেদেশের অস্ট্রেলিয়া দূতাবাসে নিজেদের আপত্তির কথা জানিয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার তাগিদ দিয়েছে সার্বিয়ান পররাষ্ট্র দফতর। পুরো বিষয়টি দেখভাল করছেন সার্বিয়ার প্রধানমন্ত্রী নিজে। তিনি একাধিকবার অস্ট্রেলিয়ান স্বরাষ্ট্র দফতরের সঙ্গে কথা বলেছেন। 

জোকোভিচ এই মুহূর্তে অস্ট্রেলিয়ান আদালতের মুখোমুখি। তার আপীল আবেদন বাতিল হলে তাকে সার্বিয়ায় ফেরত পাঠানো হবে। এ কথা জানিয়েছে তার আইনজীবীরা। 

আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া ওপেন। চলবে ৩০ জানুয়ারি পর্যন্ত। 

ঢাকানিউজ২৪.কম / সুমন দত্ত

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image