• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মানুষের স্বাস্থ্য ভালো থাকলে দেশ দ্রুত উন্নত হবে: স্বাস্থ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১২ এএম
মানুষের স্বাস্থ্য ভালো থাকলে দেশ দ্রুত উন্নত
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক

ডেস্ক রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘স্বাস্থ্য ভালো রাখা কেবল একজন ব্যক্তির জন্যই নয়, এটি গোটা দেশের জন্যই অনেক গুরুত্বপূর্ণ একটি কাজ। এজন্য দেশের স্বার্থে হোক বা ব্যক্তির স্বার্থেই হোক, স্বাস্থ্যের যত্ন আমাদের নিতেই হবে। ব্যক্তি স্বাস্থ্য ভালো থাকলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে এবং বাংলাদেশ আরো দ্রুত উন্নত দেশে পরিণত হবে। আর, ব্যক্তি স্বাস্থ্য ভালো রাখতে স্বাস্থ্যসম্মত ও ভালো খাবার খেতে হবে।’

২৪ এপ্রিল মহাখালীতে নিপসম ভবনে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২২ উদ্‌যাপন ও উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনা আবারো বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘পার্শ্ববর্তী দেশ ভারতে আবারো করোনা বৃদ্ধি পাচ্ছে। কাজেই, এখন যারা ভারতসহ অধিক আক্রান্ত দেশে যাতায়াত করছে তাদের স্বাস্থ্যবিধি পালন ও গতিবিধির ব্যাপারে আমাদের লক্ষ্য রাখতে হবে, যাতে করোনায় আমাদের দেশের সুন্দর পরিস্থিতি আর নষ্ট হতে না পারে।’

অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

স্বাস্থ্যমন্ত্রী এরপর বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ এসোসিয়েশন অভ্‌ সাইকিয়াট্রিস্ট এর উদ্যোগে সিজোফ্রেনিয়া নামক গুরুতর মানসিক রোগের একটি গাইডলাইন এর মোড়ক উন্মোচন করেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশিদ আলম, স্বাচিপের সভাপতি ডা ইকবাল আর্সলান, মহাসচিব ডা. এম এ আজিজ, বিএমএ মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী সহ অন্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image