• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কামারচাকে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান
বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত মোঃ আতাউর রহমান

মৌলভীবাজার জেলা প্রতিনিধি: বহু জল্পনা কল্পনার অবশেষে মৌলভীবাজারের রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রার্থী মোঃ আতাউর রহমান বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

এই ইউনিয়নে তার প্রতিদ্বন্দ্বি আরও ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার ক্ষেত্রে আর কোন বাঁধা রইলনা। এখন শুধু অপেক্ষা বিধি অনুযায়ী বিজয়ী ঘোষণার।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ প্রতিনিধি জানায়, গত ২৫ নভেম্বর মনোনয়ন জমা দেয়ার শেষ দিনে কামারচাক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী দাবি করে দুইজনসহ মোট ৫ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

২৯ নভেম্বর যাচাই-বাছাইয়ে আতাউর রহমানকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে রেখে বর্তমান চেয়ারম্যান নজমুল হক সেলিমের মনোনয়ন অবৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম রব্বানী খান।

৫ই ডিসেম্বর আপীলের শুনানী শেষে মো. নজমুল হক সেলিমের আবেদন না-মঞ্জুর করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর হোসেন। এর ফলে আওয়ামী লীগের আতাউর রহমানসহ মোট ৪ জন চেয়ারম্যান প্রার্থী এই ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

সোমবার (৬ ডিসেম্বর ২০২১) মনোনয়ন প্রত্যাহারের দিনে বাকী ৩ জন প্রার্থী জিয়াউর রহমান জিয়া, মান্না ছালামত, মো. ইনছান মিয়া প্রার্থীতা প্রত্যাহার করলে ওই ইউনিয়নে আতাউর রহমান ছাড়া আর কোনো প্রার্থী নেই। ফলে সব কিছু ঠিক থাকলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই ইউনিয়নে নির্বাচিত হতে যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী আতাউর রহমান।

নির্বাচনের মনোনয়ন প্রত্যহারকারী প্রার্থী মান্না ছালামত এ প্রতিবেদককে জানান, মাননীয় প্রধানমন্ত্রী আতাউর রহমানকে নৌকা দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে আমরা মনোনয়ন প্রত্যাহার করেছি।

অপর প্রার্থী মো. ইনছান মিয়া জানান, এলাকার উন্নয়নের প্রশ্নে আতাউর রহমানকে সাপোর্ট দিয়ে আমি প্রত্যাহার করে নিয়েছি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. এমদাদুল হক এই প্রতিবেদককে বলেন, এই ইউনিয়নে ৫ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। এক জনের আপীল আবেদন খারিজ হওয়ায় ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার কথা ছিল।

সোমবার (৬ ডিসেম্বর) প্রত্যাহারের শেষ দিনে ৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করায় শুধু এই ইউনিয়নে চেয়ারম্যান পদে আতাউর রহমান রয়েছেন। বিধি অনুযায়ী তাকে বিজয়ী ঘোষণা করা হবে।

ঢাকানিউজ২৪.কম / মো. জহিরুল ইসলাম/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image