• ঢাকা
  • শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাশিয়ায় শেষ হলো বহুজাতিক সামরিক মহড়া 'জাপাড-২০২১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:৫৩ পিএম
মহড়ায় সার্বিক আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন
বহুজাতিক সামরিক মহড়া 'জাপাড-২০২১

নিউজ ডেস্ক:  রাশিয়ায় শেষ হলো বহুজাতিক সামরিক মহড়া 'জাপাড-২০২১', ১৬ সেপ্টেম্বর, ২০২১, রাশিয়ার নিঝনিয়া অঞ্চলে সাতদিন ব্যাপী অনুষ্ঠিত মহড়াটির সমাপ্তি ঘটে। মহড়ায় অংশ নিয়েছিলো ইউরেশিয়ান অঞ্চল এবং দক্ষিণ এশিয়ার এক ডজনেরও বেশি রাষ্ট্র।

মহড়া চলাকালে তা পরিদর্শন করেন রুশ প্রতিরক্ষা উপমন্ত্রী লেফটেন্যান্ট জেনারেল ইউনুস-বেক ইভকুরোভ। মহড়ায় সার্বিক আয়োজনে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি। পাশাপাশি অংশগ্রহণকারী দেশ গুলোর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পুতিন সরকারের প্রভাবশালী এই সদস্য।

মহড়াটিতে ভারতের পক্ষে অংশ নেন প্রায় ২০০ সেনা সদস্যের একটি প্রতিনিধি দল। এর নাম নাগা ব্যাটালিয়ন। মহড়া চলাকালে বিভিন্ন প্রকারের যুদ্ধবিমান, কামান, আর্মাড ভেইকল এর প্রদর্শনী করে তারা। মহড়ায় অসাধারণ দক্ষতা এবং ক্ষিপ্রতার প্রদর্শন ঘটায় ভারতীয় প্রতিনিধিগণ।

এছাড়াও, মহড়াটিতে যৌথভাবে শত্রুকবলিত এলাকা পরিদর্শন, পূর্ব সতর্কীকরণ, ইলেকট্রনিক তথ্য আদান-প্রদান ও যৌথ আক্রমণের মতো বিষয় গুলোর অনুশীলন করা হয়।

মহড়ায় অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে সামরিক ও কূটনৈতিক সম্পর্কও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়। এক টুইট বার্তায় উপরোক্ত তথ্য গুলো নিশ্চিত করে তারা।

পাশাপাশি দেশের জন্য সুনাম বয়ে আনা ভারতীয় সেনাদের অসামান্য অর্জনের ব্যাপক প্রশংসা করে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image